পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ঈদ মোবারক দেশবাসিকে: বাবলু ইসলাম অর্ণব

বিশেষ প্রতিবেদন

প্রতিবছর ঈদ আসে আমাদের জীবনে আনন্দ আর সীমাহীন প্রেম প্রীতি ও কল্যাণের বার্তা নিয়ে৷ তাই এ দিন সকল কালিমা আর কলুষতাকে ধুয়ে মুছে হিংসা বিদ্বেষ ভুলে পরস্পর প্রীতির বন্ধনে আবদ্ধ হবো।

আমার পক্ষ থেকে সকল দেশবাসি ও দৈনিক জার্নাল বাংলা পরিবারকে জানাই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা।
এই দিনেও আমাদের মাঝে আনন্দ নাই তার কারনটা সকলের কাছে সুপরিচিত এমন দিন আগে আমি কখন পার করিনি এই প্রথম বার।

কিছু করার নাই সব কিছুই নিয়তির খেলা, আমরা আশাবাদী সামনে ফিরে আসবে আমাদের আগের সেই সু-দিন, আবার মিলিত হবো ঈদের নামাজ ও স্বাভাবিক জীবনে কিন্তু তার জন্য আগে আপনাকে আমাকে বাঁচতে হবে সেই জন্য আমরা সামাজিক দূরুত্ব মানতে হবে সেই জন্য “সরকারি নির্দেশনা পালন করি সবাই ঘরে থাকি সুস্থ থাকি”

করোনাভাইরাসের এই মহামারীর মধ্যে গত বুধবার রাজশাহী, খুলনা, বরিশাল এবং চট্টগাম বিভাগসহ উপকূলীয় জেলাগুলোতে প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় ‘আমপান’ আঘাত হানে।

মহান আল্লাহর পক্ষ থেকে পুরস্কার প্রাপ্তির রাত। এজন্য হাদিসে এই রাতকে পুরস্কারের রাত হিসেবে ব্যক্ত করা হয়েছে।

ঈদুল ফিতরের রাত পুরস্কারের রাত। পবিত্র মাহে রমজান শেষে যে রাত আগমন করে যাকে সহজে বুঝি আমরা চাঁদ রাত হিসেবে। এই রাতটি অত্যন্ত বরকতময় একটি রাত।

ফুকাহায়ে কেরামও দুই ঈদের রাতে জাগ্রত থাকাকে সুন্নত লিখেছেন। তাই এ রাতের বিশেষ কদর করা উচিত। এ রাতের গুরুত্ব ও ফজিলত অপরিসীম।

ফজিলত: খোদার জান্নাত ওয়াজিব হয়ে যায় ঈদুল ফিতরের রাতে ইবাদতের মাধ্যমে। হজরত মুয়াজ ইবনে জাবাল (রা.) থেকে বর্ণিত, নবী (সা.) বলেন, যে ব্যক্তি পাঁচটি রাত (ইবাদতের মাধ্যমে) জাগ্রত থাকবে তার জন্য জান্নাত ওয়াজিব হয়ে যাবে।

এক. যিলহজ মাসের ৮ তারিখের রাত, দুই. যিলহজ মাসের ৯ তারিখের রাত (আরাফার রাত), তিন. ঈদুল আজহার রাত, চার. ইদুল ফিতরের রাত এবং পাঁচ. ১৫ শাবানের রাত। (আত তারগিব ওয়াত তারহিব লিল মুনজেরি ২/৯৮, হাদিস : ১৬৫৬)।

 

  • জার্নাল বাংলা/সাবা
Facebook Comments
আরো পড়ুন