আইপিএলের দুই প্রস্তাব পেলেও ছাড়পত্র পাননি মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক

৪ বছর আগে প্রথমবার আইপিএল খেলতে গিয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। তারপর থেকে ইনজুরি আর ফর্মহীনতায় চলছে ছিলেন ভাঙাগড়ার মাঝে। এবারের আইপিএলে দুটি ফ্র্যাঞ্চাইজি থেকে তিনি কোটি টাকার প্রস্তাব পেয়েছিলেন। তবে ক্রিকেট বিশ্বের শীর্ষ এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলা হচ্ছে না বাংলাদেশের এই বাঁহাতি পেসারের। আসন্ন শ্রীলঙ্কা সফরের কারণে তাকে আইপিএলে যেতে অনুমতি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মুস্তাফিজকে আইপিএল খেলার প্রস্তাব দিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্স। মুম্বাইয়ে লাসিথ মালিঙ্গা না আসায় এই সুযোগ সৃষ্টি হয়েছিল। মুস্তাফিজ না যাওয়ায় সেই শূন্যস্থান পূরণ করেছেন জেমস প্যাটিনসন। কলকাতা অবশ্য এখনো হ্যারি গার্নির বিকল্প খুঁজে পায়নি। বাঁহাতি ইংলিশ পেসারের জায়গায় একজন বাঁহাতি পেসার হিসেবে মুস্তাফিজকেই পছন্দ ছিল কলকাতার। কিন্তু সেটি তাদের পাওয়া সম্ভব হচ্ছে না।

ভারতে করোনাভাইরাসের প্রকোপ বেশি হওয়ায় এবারের আইপিএল হবে সংযুক্ত আরব আমিরাতে। আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হবে টুর্নামেন্ট। ইতোমধ্যেই চেন্নাই সুপার কিংসের ১৩ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। যে কারণে নিজেদের সরিয়ে নিয়েছেন হরভজন সিং, সুরেশ রায়নার মতো তারকারা। বিদেশি ক্রিকেটাররাও অনেকে আসতে ভয় পাচ্ছেন। ২০১৮ আইপিএলে মুম্বাইয়ের হয়েই ৭ ম্যাচে ৭ উইকেট নিয়েছিলেন মুস্তাফিজ। সাকিব নিষিদ্ধ হওয়ায় এবার আইপিএলে বাংলাদেশের কোনো প্রতিনিধিত্ব থাকছে না।

Facebook Comments
আরো পড়ুন