লোহাগড়ায় চলাচলে বিধিনিষেধ আরোপ

করোনাভাইরাস মোকাবিলায় নড়াইলের লোহাগড়া উপজেলায় লোকজনের চলাচলের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। অতি জরুরি ছাড়া বাইরে থেকে কেউ এ উপজেলায় প্রবেশ করতে পারবেন না, এ উপজেলা থেকেও কেউ বাইরে যেতে পারবেন না। এ ছাড়া বেলা তিনটার পর থেকে ওষুধের দোকান ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ থাকবে।

গতকাল সোমবার সন্ধ্যার পর উপজেলা প্রশাসন মাইকে প্রচার করে এ নির্দেশনা জারি করেছে। বিষয়টি জার্নাল বাংলা কাছে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুকুল কুমার মৈত্র ও লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান।
নির্দেশনায় আরও বলা হয়েছে, বেলা তিনটার পর থেকে পরদিন সকাল ছয়টা পর্যন্ত ওষুধের দোকান ছাড়া সব ধরনের দোকান বন্ধ থাকবে। খাবারের দোকান, কাঁচাবাজার ও ওষুধ বাদে সব দোকান সব সময বন্ধ থাকবে। এ সময়ে চিকিৎসার প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে যেতে পারবেন না। ভ্যান, ইজিবাইক, জেএস ও মোটরসাইকেলসহ সকল ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। পাঁচ ফুট দূরত্ব বজায় রেখে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি কেনাকাটা করতে হবে। মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজে পাঁচজনের বেশি ও জুম্মার জামায়াতে ১০ জনের বেশি শরিক হতে পারবেন না। অন্য ধর্মের অনুসারীদেরও বাইরে না গিয়ে বাসস্থানে উপাসনা করতে বলা হয়েছে।

লোহাগড়া থানার ওসি সৈয়দ আশিকুর রহমান জানান, গতকাল সোমবার সন্ধ্যা থেকেই এসব নির্দেশনা বাস্তবায়নে পুলিশ মাঠে নেমেছে। উপজেলায় প্রবেশের সবগুলো পয়েন্টে তল্লাশি চৌকি বসানো হয়েছে। সেখানে স্থানীয় জনপ্রতিনিধি ও চৌকিদারেরা সহযোগিতা করছেন।
ইউএনও মুকুল কুমার মৈত্র বলেন, ‘এসব নির্দেশনা বাস্তবায়নে পুলিশের পাশাপাশি উপজেলা প্রশাসন থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। এটি বাস্তবায়নে প্রয়োজনে আমরা কঠোর অবস্থানে যাব।

জার্নাল বাংলা/সাবা

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!