সাভারে রিক্সাকে স্বেচ্ছাসেবীদের ধাওয়া, সড়কে পিষ্ট হয়ে মারা গেলেন নারী শ্রমিক

সাভারে স্বেচ্ছাসেবীদের ধাওয়া খেয়ে পালানোর সময় কাভার্ডভ্যানের সাথে ধাক্কা খেয়ে রিক্সা আরোহী এক নারী শ্রমিক সড়কে ছিটকে পড়ে গাড়ীর চাকায় পিষ্ট হয়ে নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

বুধবার দুপুরে গেন্ডা বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। নিহত ওই নারীর নাম মরিয়ম বেগম (৩০)। তার বাড়ি নওগাঁ জেলায়। তিনি সাভার পৌর এলাকার রেডিও কলোনি এলাকায় বসবাস করে স্থানীয় একটি পোশাক কারখানার সুইং অপারেটর পদে চাকুরি করতেন। এ ঘটনায় গুরুতর আহত অটোরিকশা চালককে উদ্ধার করে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বুধবার দুপুরে উলাইল থেকে ব্যাটারীচালিত রিক্সা যোগে তিনজন যাত্রী রেডিও কলোনীর দিকে যাচ্ছিল। রিক্সাটি গেন্ডা বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে সেখানে থাকা কয়েকজন স্বেচ্ছাসেবী রিক্সাটিকে ধাওয়া দেয়। এসময় অটোরিক্সাটির চালক পালানোর জন্য দ্রুত রিক্সাটি ইউটার্ন নিতে গেলে পেছন থেকে আসা একটি কাভার্ড ভ্যানের সাথে সজোরে ধাক্কা লাগে। এতে রিক্সায় থাকা ওই নারী পোশাক শ্রমিক ছিটকে সড়কে পড়ে গেলে কাভার্ডভ্যানটির চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান। এসময় রিকশা চালকসহ অপর দুই যাত্রীও আহত হয়েছেন।

স্থানীয় কয়েকজন অভিযোগ করেন, ফাঁকা সড়কে পুলিশ দায়িত্ব পালন করা সত্বেও কিছু অতিউৎসাহী যুবককে লাঠি হাতে স্বেচ্ছাসেবীর ভূমিকায় সড়কে দেখা যায়। তাদের তেমন কোন কাজ না থাকলেও গরীব রিক্সা চালকদের লাঠিপেটা করাসহ বিভিন্ন ভাবে হয়রানি করছে।
সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ বলেন, সড়ক দুর্ঘটনার খবর পেয়ে নিহতের লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। কভার্ডভ্যানটি জব্দ ও চালককে আটক করা হয়েছে।

জার্নাল বাংলা/তানজিয়া তাসনিম

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!