ধামরাইয়ে ব্যক্তি উদ্যোগে কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ

মোঃ রুহুল আমিন

ধামরাইয়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) দূর্যোগ সময়কালীন স্থানীয় দুস্থ্য ও কর্মহীনদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। করোনা ভাইরাস যাতে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য সকল পেশার মানুষই তাদের কাজ বন্ধ করে ঘরে অবস্থান। ধনীদের কোন সমস্যা হবে না,কিন্তু মধ্যবিত্ত ও নিম্নবিত্তের অবস্থা সূচনীয়। তাই অসহায়দের অবস্থা মাথায় রেখে কর্মহীনদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের ব্যবস্থা করেন।তাদের ব্যক্তিগত তহবিল থেকে এ ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) সকালে উপজেলার পৌরশহরের ছয়বাড়িয়া এলাকায় নিজের অর্থায়নে এই ত্রান সামগ্রী বিতরণ করা হয়। এসময় প্রায় দুই শতাধিক গরিব,অসহায়, দুস্থ্য ও খেটে খাওয়া মানুষদের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

ধামরাই পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ আরফান আলী বলেন, করোনা ভাইরাসের প্রভাবে এলাকার প্রায় সকলেরই কর্মক্ষেত্র বন্ধ রয়েছে। দিনমজুররা উপার্জনের অভাবে পরিববারের সদস্যদের মুখে দুই মুঠো খাবার তুলে দিতে হিমসিম খাচ্ছে । তারা অসহায় হয়ে পরেছে। এই সময় আমাদের সবাইকে তাদের পাশে দাড়ানো উচিত। তাই আমরা এলাকার গরিব ও দিন মজুরদের তালিকা তৈরি করে প্রায় দুই শতাধিক গরিব ও দিন মজুরের হাতে ৫ কেজি চাউল, আধা কেজি পিঁয়াজ,১কেজি আলু, আধা কেজি ডাল বিতরণ করেছি।

ব্যবসায়ী মোঃ আলেফ উদ্দিন বলেন, গরিব, দুস্থ্য ও দিন মজুরের পাশে সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিৎ।দেশের এমন ক্লান্তিলগ্নে বিত্তবান উচিত অসহায় ও কর্মহীণদের পাশে দাড়িয়ে মানবতার দু’হাত বাড়িয়ে দেওয়া।

আলেফ উদ্দিন আরো বলেন, আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায় ও নিম্নবিত্তের মাঝে এ ত্রাণ বিতরণ করছি।আমরা বাড়ি বাড়ি গিয়ে এ ত্রাণ বিলিয়ে দিচ্ছি।

এই ত্রান সামগ্রী বিতরণ করার সময়ে পৌর আওয়ামীলীগের যুগ্ন- সাধারন সম্পাদক মাসুদ পারভেজ, পৌর আওয়ামী লীগের ৯ নং ওয়ার্ডের যুগ্ন-সাধারণ সম্পাদক আহসান উল্লাহ, গোপাল সরকার, বাকের আলী,ইমরান হোসেন,আলাউদ্দিন, আব্দুর রউফ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জার্নাল বাংলা/সাইফুল

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!