গুজব ছড়ানোর অভিযোগে সাংবাদিক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে নওগাঁর পত্নীতলা উপজেলা থেকে এক সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে পত্নীতলা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

গ্রেপ্তার হওয়া ওই ব্যক্তির নাম ইখতিয়ার উদ্দিন আজাদ। তিনি দৈনিক অবজারভার, দৈনিক ভোরের ডাক ও দৈনিক সোনার দেশ পত্রিকার পত্নীতলা উপজেলা প্রতিনিধি বলে জানা গেছে। রোববার রাতে উপজেলার নজিপুর পৌরসভার আল-হেরা স্কুলপাড়া এলাকার নিজ বাড়ি থেকে ইখতিয়ার উদ্দিনকে গ্রেপ্তার করে পুলিশ।

পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল কুমার চক্রবর্তী বলেন, ইখতিয়ার উদ্দিন আজাদ নামের ওই সাংবাদিক নিজে ফেসবুকে গত ১১ এপ্রিল ‘নওগাঁর মান্দায় খাবার খেতে না পেরে এক কিশোরী আত্মহত্যা করেছে’ এমন একটি পোস্ট দেন। কিন্তু খোঁজখবর নিয়ে জানা যায়, এমন তথ্যের কোনো সত্যতা পাওয়া যায়নি।

ওসি বলেন, করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে রোববার রাত সাড়ে ৩টার দিকে সাংবাদিক আজাদকে নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ফেসবুকে দেওয়া ওই পোস্টের বিষয়ে কোনো তথ্য-প্রমাণ দেখাতে পারেননি। এ ঘটনায় পত্নীতলা থানার উপপরিদর্শক (এসআই) জিয়াউর রহমান বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

ওই মামলায় সাংবাদিক আজাদকে গ্রেপ্তার দেখিয়ে আজ সোমবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

  • জার্নাল বাংলা/অর্ণব
Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!