টাঙ্গাইলে নতুন পাঁচজনসহ মোট আক্রান্ত ৭, ছয়টি গ্রাম লকডাউন

নিজস্ব প্রতিবেদক

টাঙ্গাইলে নতুন করে আরও পাঁচজনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। এ নিয়ে জেলায় ৭ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হল। নতুন সংক্রমণের মধ্যে ভুঞাপুরে ৩ জন, মধুপুরে ১ জন এবং নাগরপুরে ১ জন।

এ বিষয়ে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মহিউদ্দিন আহমেদ জানান, এ পর্যন্ত ভূঞাপুর থেকে ৯টি নমুনা পাঠানো হয়। এর মধ্যে ৩টি করোনা পজেটিভ হয়েছে। আক্রান্ত তিনজন গোবিন্দাসী ইউনিয়নের শাবলকুড়া ও জিগাতলা গ্রামের। ওই দুটি গ্রাম লকডাউন ঘোষণা করা হয়েছে। টাঙ্গাইলের সিভিলসার্জন ডা: মো: ওয়াহিদুজ্জামান তথ্যটি নিশ্চিত করেছেন।

মধুপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবিনা আক্তার জানান, গত রবিবার ৯টি নমুনা পাঠানো হয়েছিল। তার মধ্যে ১টি করোনা পজেটিভ এসেছে। আক্রান্ত ব্যক্তি উপজেলার অরণখোলা ইউনিয়নের গোবদিয়া গ্রামের বাসিন্দা। এসময় তিনি জানান, উপসর্গ দেখার পর থেকেই ওই এলাকা লকডাউন করা হয়েছে।
সবশেষে নাগরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ রোকনুজ্জামান খান জানান, গত শনিবার ৮টি নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে ১টি পজেটিভ এসেছে। আক্রান্ত ব্যক্তি ভাদ্রা ইউনিয়নের খাগুরিয়া গ্রামের বাসিন্দা (২০)। ওই এলাকা লকডাউন আওতায় আনা হয়েছে।

এর আগে জেলার মির্জাপুর ও ঘাটাইলে দুইজন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। এ কারণে ওই দুটি এলাকার ১৫০টি পরিবার লকডাউন করা হয়।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. ওয়াহিদুজ্জামান জানান, আক্রান্ত ৫ জনের মধ্যে ৩ জনকে মযমনসিংহ পাঠানো হয়েছে। আর বাকি দুইজনকে কোথায় রাখা হবে এ বিষয়ে এখন পর্যন্ত সিদ্ধান্ত নেয়া হয়নি। তারা সকলেই মোটামুটি সুস্থ্য আছে। রবিবার দুপুরে এই ৫ জনসহ মোট ৭০ জনের নমুনা জেলার বিভিন্ন উপজেলা থেকে সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছিলো।

  • জার্নাল বাংলা/অর্ণব
Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!