সামাজিক দূরত্ব মেনে পোশাক শ্রমিকদের বেতন প্রদান

নভেল করোনাভাইরাসের সংক্রমণ (কোভিড-১৯) রোধে সরকারের নির্দেশনাকে বাস্তয়ায়ন করতে শিল্প পুলিশের সহযোগীতায় সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে বিভিন্ন পোশাক কারখানায় সামাজিক দূরত্ব বজায় রেখে শ্রমিকদের বেতন দেয়া হচ্ছে।

শিল্প পুলিশের তথ্য মতে, সাভার,আশুলিয়া ও ধামরাইয়ে মোট পোশাক কারখানা রেয়েছে ১৩৫৬টি। এর মধ্যে এখন পর্যন্ত মোট ৪৬৭ টি পোশ কারখানায় শ্রমিকদের বেতন প্রাদান করা হয়েছে।

ঢাকা শিল্প পুলিশ – ১ এর পুলিশ সুপার সানা সামিনুর রহমান বলেন, পোশাক শ্রমিকদের মাঝে নভেল করোনাভাইরাসের সংক্রমণ (কোভিড-১৯) রোধে আমরা কাজ করছি। শিল্প পুলিশের সহযোগীতায় পোশাক কারখানাগুলোতে সামাজি দূরত্ব বজায় রেখে বেতন প্রদান করা হচ্ছে।

একারনে শ্রমিকদের মাঝে কোরনা সংক্রমনের ঝুকি কিছুটা কমবে বলে মনে করছি বলেন, তিনি।

এছাড়া দেশে কোরনা ভাইরাসের পাদুর্ভাব দেখার পর থেকে পোশাক শ্রমিকদের বিভিন্নভাবে সচেতন করা হরা হয়েছে উল্লেখ করে সানা সামিনুর রহমান বলেন, শিল্প পুলিশ শ্রমিকদের নিয়ে কাজ করে। দেশে কোরনা ভাইরাসের পাদুর্ভাব দেখার পর থেকে আমরা এ অঞ্চলের পোশাক শ্রমিকদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করাসহ শ্রমিকদের মাঝে মাস্ক, গ্লাবস, হ্যান্ড স্যানিটাইজার ও সাবন বিতরন করেছি।

তিনি আরো বলেন, শিল্প পুলিশের তদারকিতে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রতিটি কারখানায়ই যথাযথ নিরাপত্বামূলক ব্যবস্থা নেয়া হয়েছিল।

বাংলাদেশ গার্মেন্টস ও শিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি রফিকুল ইসলাম সুজন,বলেন কারখানাগুলোতে সামাজিক দুরত্ব বজায় রেখে বেতন প্রদান করায় শ্রমিকদের মাঝে করোনা ভাইরাস সংক্রমনের ঝুঁকি কিছুটা হলেও কমেছে। শিল্প পুলিশের এমন উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই।

এসময় সরকারের বেধে দেয়া নির্ধারিত তারিখের মধ্যে শ্রমিকদের বেতন প্রদান করতে আহবান জানান সুজন। এক্ষেত্রে শিল্প পুলিশের সহযোগীতা কামনা করেন তিনি।

জার্নাল বাংলা/সাইফুল

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!