রোজা রেখে নামাজ পড়ে দোয়া করেন: মুশফিক

নিজস্ব প্রতিবেদক

করোনা থেকে দেশের মানুষকে বাঁচাতে দিনরাত লড়ে যাচ্ছেন স্বাস্থ্যসেবা-পরিচ্ছনতাকর্মী, পুলিশ, সাংবাদিক ও স্বেচ্ছাসেবীরা। প্রাণঘাতী এ ভাইরাসের বিরুদ্ধে দিন-রাত এক করে লড়ছেন তারা। তাদের এই ত্যাগ ও দায়িত্বশীলতাকে সাধুবাদ জানিয়েছেন জাতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এ ত্যাগের পুরস্কার তারা নিশ্চিত পাবেন এমন বিশ্বাস মুশফিকের। তিনি দেশবাসীকে এই কঠিন সময় দ্রুত অতিক্রম করার জন্য রোজা রেখে নামাজ পড়ে দোয়া করার আহ্বান জানান।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে মঙ্গলবার এক ভিডিওবার্তায় মুশফিক বলেন, আসসালামুল আলাইকুম। আপনারা জানেন, সারাবিশ্ব এখন করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করছে। আমাদের দেশও এর ব্যতিক্রম নয়। আমি সব আইনশৃঙ্খলা বাহিনী, বিশেষ করে পুলিশ, সেনা, র‌্যাব এবং আমাদের চিকিৎসক, নার্স, পরিচ্ছন্নতাকর্মী, যারা প্রত্যক্ষভাবে এ ভাইরাসের বিরুদ্ধে লড়ছেন, যেন আমরা-আপনারা নিরাপদে থাকতে পারি, তাদের অন্তরের অন্তস্থল থেকে সালাম ও অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

তিনি বলেন, আমি নিশ্চিত, মহান আল্লাহতায়ালা তাদের এ ত্যাগ দেখছেন এবং এর পুরস্কার ইনশাল্লাহ আপনারা অবশ্যই পাবেন। আমি ব্যক্তিগতভাবে চেষ্টা করছি সবাইকে সাহায্য করতে। এ দিনে সবাইকে আহ্বান করছি, যে যেভাবে পারেন সবাই সহযোগিতা করুন। মনে রাখবেন, আপনি ও আপনার পরিবারের শুধু ভালো থাকলে চলবে না। আপনার আশপাশের তথা পুরো দেশের মানুষ যেন ভালো থাকতে পারেন, তারা যেন সুস্থ থাকতে পারেন, যেন খাবারের অভাবে দিন পার না করতে হয়, সেটি দেখার দায়িত্ব আমার, আপনার সবার।

মুশির আহ্বান, আসুন আমরা সবাই ঘরে থাকি। কিন্তু যেভাবেই পারি আমরা সাহায্য করার চেষ্টা করি। একমাত্র আমাদের সবার প্রচেষ্টাই পারে এ কঠিন মূহূর্তটাকে তাড়াতাড়ি প্রতিরোধ করতে। এমনকি কারও যদি সামর্থ্য না হয়, তারা নামাজ পড়ে, রোজা রেখে আল্লাহর দরবারে দোয়া করেন, যেন এ কঠিন সময়টা আল্লাহ আমাদের তাড়াতাড়ি পার করতে সাহায্য করেন।

জার্নাল বাংলা/অর্ণব

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!