সীমিতভাবে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হবে

নিজস্ব প্রতিবেদক

আগামীকাল (১৭ এপ্রিল) ঐতিহাসিক মুজিবনগর দিবস। অন্যান্য বছর যথাযথভাবে দিবসটি পালিত হলেও করোনা পরিস্থিতির কারণে এ বছর সীমিতভাবে মুজিবনগর দিবস পালিত হবে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে সরকারের স্বাস্থ্যবিধি/নির্দেশনা সমূহ যথাযথভাবে অনুসরণ করে সীমিত সংখ্যক লোকের উপস্থিতিতে সীমিত আকারে দিবসটি পালন করা হবে।

এ বছর দিবসটি পালনে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনিসহ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষে মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটি পালন করা হবে।

মেহেরপুরের জেলা প্রশাসক আতাউল গনি জানান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন এবং বাংলাদেশ আওয়ামী লীগ ও বীর মুক্তিযোদ্ধাসহ অন্যান্য সংগঠন সুবিধামত সময়ে মুজিবনগর স্মৃতিসৌধের শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করবে।

তিনি আরো জানান, করোনা ভাইরাসের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে স্বাস্থ্যবিধি/নির্দেশনা সমূহ যথাযথভাবে মেনে চলার জন্য মুজিবনগর দিবসে মেহেরপুর ব্যতিত অন্য কোন জেলা থেকে কোন ব্যক্তিকে মুজিবনগরে না আসার জন্য জোরালোভাবে অনুরোধ করা হচ্ছে।

  • জার্নাল বাংলা/অর্ণব
Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!