বরখাস্ত হলেন ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

ব্রাজিলে প্রতিনিয়ত বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। আর এমন পরিস্থিতিতে দেশটির স্বাস্থ্যমন্ত্রী লুইস হেনরিক মানদেত্তা ও প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর মধ্যে চলছিল দ্বন্দ্ব। সেই দ্বন্দ্বের জেরে ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী লুইস হেনরিক মানদেত্তাকে বরখাস্ত করলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারো।

বৃহস্পতিবার একটি টুইট বার্তায় মানদেত্তা বলেন, প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর কাছ থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরখাস্ত করার খবর পেয়েছি।

জানা গেছে, করোনা ভাইরাস ঠেকাতে সামাজিক আইসোলেশন চেয়েছিলেন ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী লুইস হেনরিক মানদেত্তা। অপরদিকে ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারো দেশের মধ্যে এমন আইসোলেশনের নির্দেশ দিতে নারাজ ছিলেন। আর এ নিয়ে তাদের মধ্যে কয়েক সপ্তাহ ধরে বিরোধ চলছিল।

এদিকে ব্রাজিলের নতুন স্বাস্থ্যমন্ত্রী হিসেবে ক্যান্সার বিশেষজ্ঞ নেইলসন টেইকের নাম ঘোষণা করেছেন প্রেসিডেন্ট জেইর বোলসোনারো । পাশপাশি সাবেক স্বাস্থ্যমন্ত্রী লুইস হেনরিক মানদেত্তার কাজের প্রশংসা করেছেন তিনি।

গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছে ১ হাজার ৮১৫ জন। প্রাণ হারিয়েছে ১৬৭ জন। ইতিমধ্যে দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা প্রায় ২ হাজার।

জার্নাল বাংলা/অর্ণব

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!