সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকুন: অর্ণব

জার্নাল বাংলা ডেস্ক

মোট ৮৪ জন মৃত্যুবরণ করেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৩০৬ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২,১৪৪।

প্রিয় দেশবাসি আমরা সকলেই জানি এখন করোনা ভাইরাসের কারনে কি পরিমান মানুষ মৃত্যুবরণ করেছে। এখন কি করে এই মহামারী থেকে মুক্তি পাবেন?

করোনা ভাইরাস ভঙ্গুর কারণ সুরক্ষার জন্য তা কেবল একটি চর্বির স্তর দিয়ে মোড়ানো। এ কারণেই সাবান ও ডিটারজেন্ট ভাইরাসটি থেকে মুক্ত হবার সহজ উপায়। সাবান ও ডিটারজেন্ট মূলত যেকোনো স্থানের তেল বা চর্বি সরাতে পারে। তেল বা চর্বি সরানোর উদ্দেশ্যে আমাদের অন্তত টানা ২০ সেকেন্ড ধরে সাবান বা ডিটারজেন্ট ব্যবহার করতে হয় যাতে করে প্রচুর ফেনা তৈরি হতে পারে। এর ফলে ভাইরাসের উপরের চর্বির স্তর ভেঙে গিয়ে পুরোপুরি অকার্যকর হয়ে যায়।

এটা অবশ্য অনেকবার বলা হয়েছে, তবু আরেকবার বললে ক্ষতি নেই যে, নাক, খাবার, দরজার লক, যে কোনো সুইচ, রিমোট কন্ট্রোলার, সেল ফোন, ঘড়ি, কম্পিউটার, টেবিল ও টেলিভিশন জাতীয় জিনিস ধরার আগে ও পরে হাত ধোয়া জরুরি। ওয়াশরুম ব্যবহার করলে হাত তো ধুতে হবেই।

তার জন্য হল সরকারি নির্দেশনা মেনে চলতে হবে ১০০%। যেহেতু এই ভাইরাসের কোন মেডিসিন বের হয়নি, তার জন্য মহান আল্লাহ্‌র নিকটে বেশি বেশি দোয়া করা ছাড়া আর কোন উপায় নাই।

তাই আমি বলব সকল মুসলিম ভাই ও বোন আপনারা পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন, আর আপনার পরিবার ও দেশবাসির জন্য দোয়া করেন।

সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকুন, নামাজ পড়ে দোয়া করুন।

 

জার্নাল বাংলা/বাবলু ইসলাম অর্ণব

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!