দোকান ফেলেই পালালেন ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক

করোনা পরিস্থিতিতে বাজার ও দোকানপাট খোলা রাখার ব্যাপারে রয়েছে বিধিনিষেধ। জনসমাগম তৈরীতে রয়েছে নিষেধাজ্ঞা। এ অবস্থায় সুনামগঞ্জের জগন্নাথপুরের কয়েকটি বাজারে রবিবার চলছিল জমজমাট বেচাকেনা। এ  সংবাদ পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় সেখানে। তখন অনেক ব্যবসায়ী দোকান খোলা রেখেই পালিয়ে যান। আটটি দোকানে জরিমানার পাশাপাশি বাজারের সকল ব্যবসায়ীকে চুড়ান্তভাবে সতর্ক করা হয়েছে।

সূত্র জানায়, রবিবার দুপুরে উপজেলার সৈয়দপুর বাজারে অভিযান চলে। সেখানে ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতি দেখে দোকানপাট বন্ধ করতে শুরু হয় প্রতিযোগিতা। অনেক দোকান খোলা রেখেই ব্যবসায়ী পালিয়ে যান। জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত এ বাজার ছাড়াও বিভিন্ন স্থানে অভিযান চালান। জরিমানা করা হয় সৈয়দপুর বাজার ও রাশিদ শপিং কমপ্লেক্সের আট ব্যবসা প্রতিষ্ঠানকে। এসব প্রতিষ্ঠান থেকে মোট ১১ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানকালে প্রশাসনের পক্ষ থেকে সামাজিক দূরত্ব নিশ্চিত করা, জরুরি প্রয়োজন ছাড়া বাড়িতে থাকার ব্যাপারে প্রচারণা চালানো হয়। বাজারে ও রাস্তায় উপস্থিত লোকজনের মাঝে মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.ইয়াসির আরাফাত বলেন, ‘বাজারের প্রায় ৯০ ভাগ দোকানপাট খোলা রেখে কেনাবেচা চলছিল। আমাদের উপস্থিতি টের পেয়েই দোকানগুলো বন্ধ করে অনেকে পালান। ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা ও জনসমাগম সৃষ্টি করায় ১১ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করা হয়েছে।’

 

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!