প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে যবিপ্রবিতে কর্মরতদের একদিনের বেতন

সোহাগ

করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে একদিনের বেতনের সমপরিমাণ অর্থ দিচ্ছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) কর্মরত সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। এ ছাড়া যবিপ্রবির অস্বচ্ছল ও দরিদ্র শিক্ষার্থীদের সহায়তায়ও মে মাসের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ দেবে শিক্ষক সমিতি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি ও কর্মচারী সমিতি থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বরাবর এ উদ্যোগ নেওয়ার চিঠি দেওয়ার পর আজ সোমবার মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অর্থ দেওয়া সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। অনুদানের এ অর্থ যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে শিগগিরই প্রদান করা হবে।

করোনার কারণে যবিপ্রবির অস্বচ্ছল ও দরিদ্র শিক্ষার্থীদের সহায়তায় মে মাসের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ শিক্ষক সমিতি তাদের নিজস্ব ব্যবস্থাপনায় বিতরণ করবেন। করোনার কারণে আটকে পড়া পাঁচ জন বিদেশি শিক্ষার্থীকে যবিপ্রবির শিক্ষার্থী কল্যাণ তহবিল থেকে সহায়তা দেওয়া হচ্ছে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, অ্যালামনাই অ্যাসোসিয়েশন, যবিপ্রবি শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠনও যবিপ্রবির অস্বচ্ছল ও দরিদ্র শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে এসেছেন এবং সহযোগিতা অব্যাহত রেখেছেন। এ ছাড়া যবিপ্রবিতে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা নিজ উদ্যোগে করোনার ফলে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থী ও ব্যক্তিদের আর্থিকসহ বিভিন্নভাবে সহযোগিতা করছেন।

জার্নাল বাংলা/সাবা/সোহাগ

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!