আগুনে পুড়েছে হাজীগঞ্জের ছয় দোকান

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস মহামারীর মধ্যে আগুনে জেলার হাজীগঞ্জে পুড়ে ছাই হয়েছে ছয়টি দোকান। সোমবার দিনগত গভীর রাতে চাঁদপুরের হাজীগঞ্জের ধড্ডা খাল পাড় এলাকায় বৈদ্যতিক শর্ট-সার্কিটে আগুনের সূত্রপাত ঘটেছে বলেছে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান। রাতেই খবর পেয়ে হাজীগঞ্জের দমকল কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শী আবুল বাসার জানান, গভীর রাতে অন্ধকারাচ্ছন্ন খালপাড়ে আগুনের লেলিহান শিখায় পুরো এলাকা আলোকিত হয়ে যায়। আগুন দেখে মানুষজন দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নেভাতে কাজ শুরু করে কিন্তু আগুনের তীব্রতা এতো বেশি ছিলো যে, কেউ ধারে কাছেও যেতে পারেনি। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় ও এলাকাবাসীর সহযোগিতায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

কিন্তু ততক্ষণে মিলনের মুদি দোকান, আলাউদ্দিনের স্টেশনারি ও টেলিকমের দোকান, আরিফের কনফেকশনারী, রাসেলের গ্যাস সিলিন্ডার, বিল্লালের ফার্মেসী ও জামালের ডেকোরেটর পুড়ে ছাই হয়ে যায়।

ইউপি চেয়ারম্যান জাকির হোসেন লিটু দৈনিক জার্নাল বাংলাকে জানান, ‘গভীর রাতে আগুন লাগার খবর শুনে ফায়ার সার্ভিসকে ফোন করেছি। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়াকে জানানো হয়েছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সরকারিভাবে সহযোগিতা করা হবে।’

অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) লিডার ছিদ্দিকুর রহমান বলেন, স্থানীয় ও এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

 

জার্নাল বাংলা/সাবা

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!