রাতে সড়কের পাশে অসহায় নারী

দৈনিক জার্নাল বাংলা ডেস্ক

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে জনসমাগম ও সঙ্গরোধ নিশ্চিতে সারাদেশের মত লক্ষ্মীপুরেও সেনাবাহিনীর নিয়মিত টহল অব্যাহত রয়েছে। টহল চলাকালে অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন তারা।

মঙ্গলবার (২১ এপ্রিল) রাত সাড়ে ৮ টার দিকে জেলা শহরের ঝুমুর এলাকায় সড়কের পাশে এক অসহায় নারী তার মেয়েকে নিয়ে বসে ছিলেন। এ সময় টহল গাড়ি থামিয়ে তাদের বস্তাভর্তি খাদ্যসামগ্রী উপহার দিয়েছে সেনাবাহিনী।

সেনাবাহিনীর ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর লক্ষ্মীপুরে দায়িত্বরত লেফটেন্যান্ট শাহ মোহতাসিম রহমান টহল গাড়ি থেকে নেমে অসহায় নারীকে খাদ্য সামগ্রী দেন। ঝুমুর এলাকায় একটি দোকানের সামনে সন্ধ্যা থেকেই মেয়েকে নিয়ে বসে ছিলেন ওই নারী। রাতে সেনাবাহিনীর ত্রাণ পেয়ে বেশ খুশি হয়েছেন তিনি।

সূত্র জানায়, মঙ্গলবার সদর উপজেলার বিভিন্ন স্থানে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমন দের নেতৃত্বে সেনাবাহিনী টহল দিয়েছেন। এ সময় চলতি পথে সেনাবাহিনী নিয়মিত কর্মসূচি হিসেবে ৩০ জন অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। গত ১৪ দিনে ৪২০ জনকে ত্রাণ দিয়েছেন তারা। প্রত্যেককে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ১ কেজি তেল ও দুইটি সাবান দেওয়া হয়। ১৬ এপ্রিল জেলার কয়েকটি স্থানে মেডিকেল ক্যাম্প স্থাপন করে সেনাবাহিনীর পক্ষ থেকে সাধারণ মানুষকে বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়েছে।

সেনাবাহিনীর ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর লক্ষ্মীপুরে দায়িত্বরত লেফটেন্যান্ট শাহ মোহতাসিম রহমান বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে জনসমাগম ও সঙ্গরোধ নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি। একই সঙ্গে অসহায় মানুষগুলোর মাঝে প্রতিদিন ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। করোনা সংকট নিরসন পর্যন্ত আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!