কর্তৃপক্ষ কে না জানিয়ে গার্মেন্টস চালাচ্ছে আল- মুসলিম গ্রুপ

শুভ চৌধুরী

বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতায় এই শিল্পগোষ্ঠীর মালিকানাধীন অনুপম হোসিয়ারি ইন্ডাস্ট্রিতে কাজ শুরু হয় বলে শ্রমিকরা জানান।

রূপগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা বলছেন, তাদের না জানিয়ে কেন কারখানা খোলা হল সে বিষয়ে তারা খোঁজ নিচ্ছেন।

কারখানার একজন সুপারভাইজার নাম প্রকাশ না করার শর্তে জার্নাল বাংলা কে বলেন, আগের দিন মালিকপক্ষ তাদের কাজে যোগ দিতে বলে। সে অনুযায়ী বৃহস্পতিবার শ্রমিকরা কাজে এসেছে।

“তবে কারখানায় মাত্র চার ভাগের এক ভাগ শ্রমিক এসেছে; ৩০০ থেকে ৪০০ জন হবে। কাজ করার টেবিল ফাঁকা করে দেওয়া হয়েছে। প্যান্ট ও জ্যাকেট তৈরি হচ্ছে।”

কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার কী ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে তিনি বলেন, শুধু মাস্ক পড়তে দেওয়া হয়েছে।

ওই কারখানার এক কর্মী জার্নাল বাংলা কে বলেন, বুধবার সকালে কারখানার উপরের পর্যায়ের কিছু কর্মীকে ডেকে নিয়ে কাজ শুরুর প্রস্তুতি নেওয়া হয়।

“সাধারণ ছুটির মেয়াদ বাড়ছে খবর পেয়ে কর্মকর্তারা উদ্বিগ্ন হয়ে জানালায় কালো পর্দা লাগাতে নির্দেশ দেন, যাতে বাইরে থেকে দেখা না যায়। তারা বলেন, গোপনে কাজ চলবে, কোনো হাজিরা নেওয়া হবে না।”

এরপর কর্মকর্তারা ফোনে শ্রমিকদের ছাঁটাইয়ের হুমকি দিয়ে বৃহস্পতিবার কাজে যোগ দিতে নির্দেশ দেন বলে ওই পোশাককর্মী অভিযোগ করেন।

অভিযোগের বিষয়ে কথা বলতে অনুপম হোসিয়ারির ব্যবস্থাপনা পরিচালক ও আল-মুসলিম গ্রুপের চেয়ারম্যান এসএম আমজাদ হোসেনকে বুধবার সকালে কয়েকবার ফোন করা হলেও কেউ ধরেননি।

জার্নাল বাংলা/অর্ণব/শুভ

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!