করোনা পরিস্থিতিতেও ঋণের কিস্তি আদায়ের অভিযোগ

আঁখি, পিরোজপুর

পিরোজপুরের ইন্দুরকানীতে করোনাভাইরাস পরিস্থিতিতে শিক্ষক ও কর্মচারীদের কাছ থেকে ঋণের টাকা আদায় করার অভিযোগ পাওয়া গেছে। দুর্যোগ মুহূর্তে ঋণ আদায় করায় ইন্দুরকানী রূপালী ব্যাংক শাখার প্রতি ক্ষোভ প্রকাশ করছেন ভুক্তভোগীরা। জানা যায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ৩ মাসের জন্য ভোক্তা ঋণের কিস্তি আদায় স্থগিত করেছে রাষ্ট্রীয় মালিকানাধীন রুপালী ব্যাংক লিমিটেড।

কিন্তু সেই নির্দেশ অমান্য করে ইন্দুরকানী রুপালী ব্যাংক শাখা উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের শি¶ক-কর্মচারীদের বেতনের টাকা থেকে ঋণের টাকা কর্তন করেছেন। ভুক্তভোগীরা ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকদের নিকট লিখিত অভিযোগ করেন।

ইন্দুরকানী সরকারি কলেজের চতুর্থ শ্রেণীর কর্মচারী ফজলুল হক,বাশার মোস্তফাসহ অনেকেই অভিযোগ করে বলেন, আমরা ৯,৯০০ টাকা বেতন পাই। সংসার চালানো কষ্টসাধ্য হয়েছে পড়েছে। এর মধ্যে আবার ঋণের কিস্তির টাকা আদায় করা হচ্ছে। মানবিক কারণে ঋণের কিস্তির টাকা বন্ধ করার জন্য অনুরোধ করেন তারা। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, রূপালী ব্যাংক শাখার ম্যানেজার,তিনি ব্যাংকে একাউন্ট করতে গেলে ম্যানেজার একাউন্ট করে না। আমাদের সাথে খারাপ আচরন করেন।

ইন্দুরকানী রুপালী ব্যাংক শাখার ব্যাবস্থাপক মোহাম্মদ হাফিজুর রহমান বলেন,ঋণ আদায় বন্ধের কোন নির্দেশনা আসেনি। এ কারণে ঋণ আদায় চলমান রয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ বলেন,ঋণের টাকা আদায়ের বিনিষয় আমি কিছু জানা। বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখবো।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!