ঝিনাইদহে কোটি টাকার রাস্তা নির্মানে আমা ইটের খোয়া

রাকিব হোসেন (ঝিনাইদহ, কোটচাঁদপুর প্রতিনিধি)

রাকিব হোসেন: ঝিনাইদহের প্রশাসন যখন করোনা নিয়ে ব্যস্ত সময় পার করছে তখন সুযোগ বুঝে সরকারি রাস্তা নির্মানে নিম্নমানের ইট ও খোয়া ব্যবহারের গুরুতর অভিযোগ উঠেছে।

ঝিনাইদহ জেলার গান্না ইউনিয়নের কাশিমপুর থেকে দহিঝুড়ি গ্রাম পর্যন্ত এলজিইডি’র এক কোটি ৬ লাখ টাকার রাস্তা যেনতেন ভাবে নির্মান করে চলেছে ঠিকাদার। এই দুর্নীতি মুলক কাজে ইন্ধন যোগাচ্ছে এলজিইডির প্রকৌশলীরা। এদিকে নিম্নমানের ইট, বালি ও খোয়া দিয়ে রাস্তা নির্মানের প্রতিবাদ করেছেন গান্না ইউনিয়নের চেয়ারম্যান নাসিরুদ্দিন মালিতা ও কাশিমপুর গ্রামের লিপন মেম্বার।

এলাকাবাসি সামিউল জর্দার ও আব্দুস ছাত্তার মন্ডল অভিযোগ করেন ঠিকাদার ওহিদুজ্জামান ওহিদকে নিম্নমানের নির্মান সামগ্রী দিয়ে রাস্তা তৈরী করে যাচ্ছে। এলাকাবাসি প্রতিবাদ করে হুমকি ধামকি ও লাঞ্চনার শিকার হচ্ছেন। অনিয়মের বিষয়ে গান্না ইউনিয়নের চেয়ারম্যান নাসিরুদ্দিন মালিতা ও কাশিমপুর গ্রামের মেম্বর লিপন জানান, এলজিইডি’র এক কোটি ৬ লাখ টাকার রাস্তা নির্মান কাজে আমা ইট ব্যাবহার করা হচ্ছে। আমরা ঠিকাদারকে বলার পরেও ঠিকাদার কোনো কর্ণপাত করছেন না। বরং প্রতিবাদ করে অনেকেই হুমকী ধমকির শিকার হচ্ছেন।

তারা এ বিষয়ে উর্ধ্বতন কর্মকর্তার দৃষ্টি কামনা করেছেন। এ ব্যাপারে গান্না ইউনিয়নের দায়িত্ব থাকা এলজিইডির প্রকৌশলী বাদশা মিয়া মুঠোফোনে জানান, স্থানীয় এক মেম্বরের সাথে ঠিকাদারের বালি চুক্তির বিরোধের কারণে এই অপবাদ দেওয়া হচ্ছে। তিনি বলেন করোনা মহামারীর অনেক আগেই রাস্তায় ইট ফেলা হয়। তখন কেও অভিযোগ করেনি। তারপরও আমি বিষয়টি খতিয়ে দেখছি।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!