নড়িয়ায় আরও তিনজন করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

শরীয়তপুরের নড়িয়ায় নতুন করে আরও তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ জনে।

শরীয়তপুর জেলা স্বাস্থ্য অধিদপ্তরের করোনা কন্ট্রোল রুমের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ফোকাল পার্সন ডা. মো. আবদুর রশিদ।

নতুন আক্রান্ত তিনজনই কিছুদিন আগে পুরান ঢাকা থেকে বাড়িতে ফিরেছেন। এদের তিনজনের বাড়ি নড়িয়া উপজেলার ভূমখাড়া ইউনিয়নে।

গতরাতে প্রাপ্ত ৭৫টি নমুনা পরীক্ষার ফলাফলের মধ্যে ৩টি পজিটিভ পাওয়া যায়। এ নিয়ে বর্তমানে নড়িয়া উপজেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৫ জন এবং জেলায় সর্বমোট ১৪ জন।
এছাড়া জেলায় এ পর্যন্ত প্রাপ্ত ২৯৩টি নমুনা পরীক্ষার ফলাফলের মধ্যে ২৮০টি নেগেটিভ ও ১৩টি পজিটিভ এসেছে।

নড়িয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. শফিকুল ইসলাম জানান, নতুন আক্রান্তদের বাড়ি ভাড়া ইউনিয়নে। নতুন শনাক্ত এই তিনজন গত ১৭, ১৮ ও ১৯ এপ্রিল পুরান ঢাকা থেকে এলাকায় ফেরত আসেন। তবে তাদের শরীরে কোনও করেনা উপসর্গ ছিল না। তবুও আক্রান্ত এলাকা থেকে আসছে বিধায় নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠিয়েছিলাম, গত রাতে তাদের নমুনার ফলাফল করোনা সংক্রমণ ধরা পড়ে। এরা সবাই নিজ নিজ বাড়িতে হোম আইসোলেশনে থাকবেন, আমাদের স্বাস্থ্য বিভাগের ডাক্তাররা বাড়িতে গিয়ে তাদেরকে চিকিৎসা সেবা দিবে।

তিনি আরও বলেন, করোনা শনাক্ত হওয়া ওই ব্যক্তিদের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ির লোকজনকে নিবিড় পর্যবেক্ষণের রাখার কার্যক্রম শুরু করেছি। এখনো শেষ হয়নি তারা কোথায় কোথায় গিয়েছেন সেসব আইডেন্টিফাই করতে সময় লাগবে।

জার্নাল বাংলা/অর্ণব

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!