যবিপ্রবির ল্যাবে আরও ১২ জনের করোনাভাইরাস শনাক্ত

আশাদুজামান সোহাগ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ১২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিন জেলা থেকে এই ১২ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে যশোর জেলায় সবচেয়ে বেশি ৯ জন ও ঝিনাইদহ জেলায় প্রথম দুইজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে।

শুক্রবার (২৪ এপ্রিল) পরীক্ষা শেষে শনিবার সকালে এই তথ্য প্রকাশ করা হয়। যশোরে ৪১টি নমুনা পরীক্ষা করে ৯টি পজিটিভ পাওয়া গেছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন নতুন করে ৯ জনের করোনাভাইরাস আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করেন। এ নিয়ে যশোরে ১৬ জন করোনা পজিটিভ রোগী।

যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে শুক্রবার ৭ম দিনের নমুনা পরীক্ষায় ১২ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি যশোর জেলায় ৯ জন রোগী শনাক্ত হয়েছে। ৪১ জনের নমুনা পরীক্ষা করে তাদের শনাক্ত করা হয়।

এছাড়া ঝিনাইদহের ২০টি নমুনার মধ্যে ২টি, নড়াইলের ২২টি নমুনার মধ্যে একটিসহ মোট ১২টি নমুনায় কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। মাগুরার ১১টি ও চুয়াডাঙ্গার ১টি নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

 

জার্নাল বাংলা/অর্ণব

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!