স্ত্রীর মামলায় স্বামী কারাগারে

জার্নাল বাংলা ডেস্ক

পাবনার ভাঙ্গুড়ায় স্ত্রীকে ভরণপোষণ না দেওয়ার মামলায় এক যুবককে আটক করেছে পুলিশ। আটক যুবকের নাম সাকাবুল ইসলাম (৩৫)। সে উপজেলার পারভাঙ্গুড়া ইউনিয়নের পাথরঘাটা গ্রামের মধু প্রামাণিকের ছেলে। শনিবার সকালে নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সাকাবুল একযুগ আগে ঢাকায় ট্যাক্সিক্যাব চালাতে যান। এর ছয় বছর পর সে পার্শ্ববর্তী ফরিদপুর উপজেলার পুঙ্গলি ইউনিয়নের দিঘুলিয়া গ্রামের এক কৃষক কন্যাকে বিয়ে করেন। বিয়ের পর চার বছর ঢাকায় তাদের সংসার ভালোভাবেই চলছিল। একপর্যায়ে গত দুই বছর আগে ঢাকা ছেড়ে স্ত্রীকে নিয়ে সে ভাঙ্গুড়ায় গ্রামের বাড়িতে চলে আসেন। গ্রামে ফিরে সে কিছু বখাটের পাল্লায় মাদকাসক্ত হয়ে পড়ে। এ নিয়ে স্ত্রীর সঙ্গে তার প্রায়ই ঝগড়া হতো। এর কিছুদিন পরেই সাকাবুল স্ত্রীকে জোরপূর্বক তার বাপের বাড়ি পাঠিয়ে দেয়। এরপর আর সাকাবুল তার স্ত্রীর কোনো খোঁজখবর রাখেনি। এমনকি ওই গৃহবধূর বাবা-মা সাকাবুলের পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাদের মেয়েকে শ্বশুর বাড়ি পাঠাতেও ব্যর্থ হন। এ অবস্থায় নিরুপায় হয়ে ওই স্ত্রী ভরণপোষণের দাবিতে তার স্বামীর বিরুদ্ধে পাবনার সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন। আদালত ভাঙ্গুড়া থানা পুলিশের মাধ্যমে সাকাবুলকে একাধিকবার বিষয়টি সমাধান করার তাগিদ দেন। কিন্তু সাকাবুল ও তার পরিবার বিষয়টি গুরুত্ব দেয়নি। এতে আদালত সাকাবুলকে গ্রেপ্তার করতে ওয়ারেন্ট জারি করে। সেই ওয়ারেন্টের ভিত্তিতে শনিবার সকালে সাকাবুলকে গ্রেপ্তার করে থানা পুলিশ।

ভাঙ্গুড়া থানার এএসআই মুকিম উদ্দিন বলেন, স্ত্রীকে ভরণপোষণ না দেওয়ার মামলায় আদালতের আদেশে সাকাবুল নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়। আইনি প্রক্রিয়া শেষে আজই তাকে পাবনা জেলহাজতে প্রেরণ করা হবে।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!