ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র করোনায় আক্রান্ত

জার্নাল বাংলা ডেস্ক

যশোরের বাঘারপাড়ায় একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই প্রথম এ উপজেলায় কারো শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো। আক্রান্ত ব্যক্তি উপজেলার নারিকেলবাড়িয়া ইউনিয়নের পশ্বিমা গ্রামের বাসিন্দা ও কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র। একমাস আগে থেকে বাড়িতে অবস্থান করছিলেন তিনি।

বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শরিফুল ইসলাম বলেন, শনিবার মাগুরার শালিখা হাসপাতালে সর্দি ও জ্বর নিয়ে চিকিৎসা নিতে যায় ওই যুবক। চিকিৎসকদের সন্দেহ হলে তার নমুনা পরীক্ষা করতে পাঠায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। রোববার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ওই ছাত্রের শরীরে করোনা পজেটিভ পায়।

খবর পেয়ে রোববার ১২ টার দিকে ওই যুবকের বাড়ি পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শরিফুল ইসলামসহ সংশ্লিষ্টরা। এ সময় ওই যুবককে ১৪ দিন ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়। একই সাথে পশ্বিমা গ্রামের আক্রান্ত ব্যক্তির বাড়িসহ তিনটি বাড়ি লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন। লকডাউন ঘোষণা করা তিন পরিবারের ১৪ জনের নমুনা পরীক্ষা করানোর নির্দেশ দেওয়া হয়।

বাড়িতেই আক্রান্ত ব্যক্তিতে চিকিৎসা দেওয়া হবে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শরিফুল ইসলাম।

বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ জানান, আক্রান্ত ওই যুবক একমাস যাবত বাড়িতে অবস্থান করছিল। সেকারনে লোকালী সংক্রমিত হয়ে থাকতে পারে। বাঘারপাড়াবাসীকে অধিক সচেতন হওয়ার আহবান জানান তিনি।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!