জকিগঞ্জে ১০ টাকা কেজির চাল জব্দ, আটক ৫

নিজস্ব প্রতিবেদক

সিলেটে ১০ টাকা কেজির খাদ্যবান্ধব কর্মসূচির চাল অন্য দোকানে বিক্রির চেষ্টাকালে জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত পাঁচজনকে আটক করা হয়েছে। আজ রবিবার জকিগঞ্জ উপজেলার কালিগঞ্জ বাজার এলাকায় ট্রাকভর্তি চাল জব্দসহ তাদের আটক করা হয়। আটককৃতদের নাম-পরিচয় জানা যায়নি।

স্থানীয় সূত্র জানায়, বস্তা প্রতি ৩০ কেজি ওজনের ৫৭০ বস্তা চাল কসকনকপুর নিয়ে যাওয়ার কথা ডিলার আব্দুল মুকিতের। কিন্তু পথে মধ্যে আরেকটি দোকানে চাল নামানোর সময় জনতার রোষানলে পড়তে হয় তাকে। এক পর্যায়ে উত্তেজিত জনতা চালের গাড়িতে লুটপাট করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা, এএসপি সার্কেল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা খাদ্য কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিজন কুমার সিংহ গণমাধ্যমকে বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজির চাল মিলারের কাছ থেকে ডিলার নিয়ে আসেন। কিন্তু দুঃখজনক হলেও সত্য প্রশাসন, পুলিশ, উপজেলা খাদ্য কর্মকর্তা কেউ এ খবর জানেন না।

তিনি বলেন, উপজেলার কসকনকপুরের ডিলার আব্দুল মুকিত, মানিকপুরের খলিলুর রহমান ও বারঠাকুরীর হোসেন আহমদ নির্দিষ্ট স্থানে চাল না নামিয়ে অন্যত্রে নামান। জনতা বিষয়টি আঁচ করতে পেরে উত্তেজিত হয়ে লুটপাট শুরু করেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে চালের গাড়িটি জব্দ করে থানায় আনা হয়েছে। কতো বস্তা চাল লুট হয়েছে তার হিসাব করা হবে।

বিজন কুমার সিংহ আরো বলেন, ডিলার তার দোকানে চাল নামালে সমস্যা ছিল না। কিন্তু অন্য দোকানে নামানো নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। আর কাউকে না জানিয়ে আনার কারণে সড়কে ও অন্যত্রে গাড়ি লোড করে ফেলতে পারতেন। এটা অপরাধ করেছেন। এরপরও বিষয়টি খতিয়ে দেখা হবে।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোহাম্মদ আব্দুন নাসের বলেন, চালের গাড়িসহ কয়েকজনকে আটক করা হয়েছে। ঘটনাটি প্রেসনোট দিয়ে জানিয়ে দেওয়া হবে।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!