মানিকগঞ্জে ৬ ব্যবসায় প্রতিষ্ঠানকে জরিমানা করলো ভোক্তা অধিকার।

রাসেল আহম্মেদ, মানিকগঞ্জ

রাসেল আহম্মেদ : মানিকগঞ্জের সিংগাইর উপজেলার সিংগাইর বাজারসহ বেশ কিছু বাজারে নিত্য পণ্যের দাম বেশি নেয়ায় ৬ প্রতিষ্ঠানকে ও ব্যক্তিকে ৬০০০ টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় ভোক্তা অধিকারের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেলের নেতৃত্বে মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার চারিগ্রাম, সাহরাইল, মানিকনগর, জয়মন্টপ ও বায়রা বাজারে পরিচালিত অভিযানে অতিরিক্ত দামে আদা বিক্রি করায় ছয়টি প্রতিষ্ঠান ও ৬ ব্যবসায়ীকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকারের সহকারী পরিচালক জানান, সকালে সিংগাইর উপজেলার বিভিন্ন বাজার অভিযানে দেখা যায় প্রায় প্রতিটি বাজারে আদা ৩০০-৩৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছিল। অথচ পাইকারি বাজারে আজ আদার সর্বোচ্চ দাম ছিল ১৭০ টাকা। পরে অতিরিক্ত মুনাফা আদায়ের দায়ে ছয় ব্যবসায়ীকে জরিমানা করা হয়। এসময় বণিক সমিতি কর্মকর্তা ও ভোক্তা অধিকারের কর্মকর্তা ও ক্যাবের কর্মকর্তার উপস্থিতিতে ব্যবসায়ীদের বেশি মূল্যে বিক্রি বন্ধ করে প্রতি কেজি আদা সর্বোচ্চ ২০০ টাকা করে

বিক্রয় করার সিদ্ধান্ত হয়। একইসঙ্গে আদার মূল্য তালিকা প্রদর্শন করতে নির্দেশনা দেওয়া হয়। ভোক্তা অধিকারের অভিযান বাজারে উপস্থিত ক্রেতা ও বিক্রেতা সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখতে সচেতন করা হয়।

তিনি বলেন, রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে ও ভোক্তাদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে জেলা প্রশাসনের নির্দেশে বাজার গুলোতে অভিযান চালানো হয়। জেলার বিভিন্ন বাজারে এই অভিযান অব্যাহত থাকবে।

 

জার্নাল বাংলা/অর্ণব/রাসেল

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!