উত্তর কোরিয়ার নেতা কিম জং উন জীবিত ও সুস্থ আছেন

আন্তর্জাতিক ডেস্ক

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন বেঁচে আছেন এবং সুস্থ আছেন বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়া। সম্প্রতি কিম জং উনের মৃত্যু নিয়ে গুঞ্জন ওঠে। এতদিন কোনো পক্ষ থেকেই এ বিষয়ে কিছু পরিষ্কার করা হয়নি। তবে গতকাল প্রথম দক্ষিণ কোরিয়ার পক্ষ থেকে বক্তব্য পাওয়া গেল। খবর সিএনএনের

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের পররাষ্ট্র উপদেষ্টা মুন চাং ইন বলেন, আমাদের সরকারের অবস্থান খুবই শক্তিশালী। কিম জং উন বেঁচে আছেন এবং সুস্থ আছেন। তিনি গত ১৩ এপ্রিল থেকে উনসান শহরে অবস্থান করছেন। কোনো সন্দেহজনক চলাফেরার কথা জানা যায়নি। গত ১৫ এপ্রিল দাদার জন্মদিনে উপস্থিত না হওয়ায় তাকে নিয়ে নানা আলোচনা শুরু হয়। শনিবার তার মৃত্যু নিয়ে গুঞ্জন ওঠে। এর চারদিন আগে তাকে পলিটব্যুরোর বৈঠকে দেখা যায়।

সম্প্রতি মার্কিন গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে জানায় যে, অপারেশনের পর কিমের শারীরিক অবস্থা খুবই গুরুতর। গতকালও এক মার্কিন কর্মকর্তা সিএনএনকে জানিয়েছেন, কিমের শারীরিক অবস্থা যে খারাপ সেটা সত্যি। কিন্তু এ বিষয়টি আরো যাচাই-বাছাই করতে হবে। এরই মধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা লিন্ডসে গ্রাহাম দাবি করেন, কিম জং উন হয় মারা গেছেন না হয় অচেতন হয়ে আছেন। লন্ডনের ট্যাবলয়েড পত্রিকা দ্য সান এর অনলাইন সংস্করণে এই তথ্য জানানো হয়। এদিকে উত্তর কোরিয়ার প্রেসিডেন্টের বিশেষ ট্রেনটিকে চলতি সপ্তাহের দুই দিনে রিসোর্ট শহর উনসানের বিশেষ একটি স্টেশনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। উপগ্রহের ছবিতে তা ধরা পড়েছে বলে দাবি করেছে উত্তর কোরিয়ার উপর নজর রাখে ওয়াশিংটনের এমনটি সংগঠন ‘থার্টিএইট নর্থ’।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!