শিমুলিয়া ঘাট দিয়ে কর্মস্থলে ফিরছে কারখানার মানুষ

নিজস্ব প্রতিবেদক

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট দিয়ে আজ সোমবার (২৭ এপ্রিল) সকাল থেকেই ঢাকায় কর্মস্থলে ফিরতে শুরু করেছেন মানুষজন। এসব মানুষের বেশিরভাগই পোশাক ও অন্যান্য কলকারখানার শ্রমিক।

সকালে সরজমিনে শিমুলিয়া ঘাটে দেখা যায়, লঞ্চ, সি-বোটসহ বিভিন্ন নৌযান বন্ধ থাকায় ফেরিতে করে পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাটে আসছে দক্ষিণবঙ্গের মানুষ। পোশাক কারখানা খুলে দেওয়ায় তারা ফিরতে শুরু করেছেন বলে জানা গেছে। ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুরসহ কলকারাখানা প্রধান এলাকা এসব মানুষের গন্তব্য। তারা বাড়ি থেকে বিভিন্ন যানবাহনে কাঁঠালবাড়ি ঘাটে এসে ফেরিতে করে পদ্মা পারি দিয়ে মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ঘাটে আসছেন। এখানে এসে বাস না পেয়ে বিভিন্ন যানবাহনে করা গন্তব্যের উদ্দেশে রওনা দিচ্ছেন তারা। বাস না পেয়ে ইয়েলো ক্যাব, আটোরিকশা, মাইক্রোবাস, নছিমন. করিমনসহ নানা যানবহনে তারা ছুটছেন কর্মস্থলের দিকে।

এতদিন ঘাটে তেমন কোনো যানবাহন না থাকলেও গতকাল রবিবার থেকে বেশ কিছু যানবাহন দেখা যাচ্ছে শিমুলিয়া ঘাটে। এছাড়া ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের চেকপোস্টগুলো কিছুটা শিথিল করায় লোকজন বিভিন্ন যানবাহনে করে ফিরতে শুরু করেছেন কর্মস্থলে।

এর কয়েকদিন আগেও দেখা গেছে এই পথে যানবাহন চলাচলে অনেক কড়াকড়ি। যাত্রীবাহী পরিবহন না পেয়ে তারা অনেকেই তখন ঢাকায় ফিরেছেন পায়ে হেঁটে।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!