মির্জাপুরে দুই করোনারোগী, ১১০ বাড়ি লকডাউন

নিজস্ব প্রতিবেদক

টাঙ্গাইলের মির্জাপুরে এক নারীসহ দুই করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে টাঙ্গাইলের শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মঙ্গলবার সকালে মির্জাপুর উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য কর্মকর্তা তাদের নিজ বাড়ি থেকে হাসপাতালে পাঠান। এ সময় ওই দুই বাড়িসহ আশপাশের ১১০ বাড়ি লকডাউন করেন।

২৬ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মীরা ছয়জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠান। এর মধ্যে তাদের ওই দুজনের করোনা পজিটিভ ও চারজনের নেগেটিভ আসে বলে স্বাস্থ্যকর্মী এজাজুল হক হাসান জানিয়েছেন।

সোমবার রাতে জরুরি বার্তায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তাদের করোনায় আক্রান্তর বিষয়টি জানতে পারেন। মঙ্গলবার সকালে তাদের টাঙ্গাইলের শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ সময় প্রশাসন ওই দুই বাড়িসহ পাকুল্যা গ্রামে ৬০ বাড়ি ও কামাড়পাড়া গ্রামে ৫০ বাড়ি লকডাউন ঘোষণা করে। পাশাপাশি ওই সব বাড়িতে খাদ্যসামগ্রীসহ প্রয়োজনীয় দ্রব্য পেতে প্রশাসনের হটলাইনে যোগাযোগ করার নির্দেশনা দিয়ে মাইকিং করা হয়।

এ পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা থেকে স্বাস্থ্যকর্মীরা ১৫২ জনের নমুনা সংগ্রহ করেন। এর মধ্যে ১৪৯ জনের করোনা নেগেটিভ ও তিনজনের পজিটিভ আসে।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!