তাড়াশে হিন্দু ও খ্রিস্টান সম্পদায়ের মাঝে সংঘর্ষ : আহত ৭

সাইদুল ইসলাম আবির, সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের তাড়াশে মাধাইনগর দক্ষিণ জোড়পুকুর এলাকায় একটি শ্মশ্বান ও কবরস্থান সীমানা নিয়ে হিন্দু ও খ্রিস্টান সম্প্রদায়ে মাঝে এক সংঘর্ষে ৭জন আহত হওয়ার খবর পাওয়া গেছে

এলাকাবাসী ও পুলিশ সূত্র জানা যায়, মাধাইনগর এলাকায় রয়েছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মানুষের বসবাস। এরা সবাই হিন্দু ধর্মাবলম্বী। প্রায় এক দশক আগে এদের মাঝে বেশ কিছু পরিবার খ্রিস্টান ধর্ম গ্রহণ করে। সে কারণে তারা উভয়েই ভাগাভাগি কওে ব্যবহার করতো কররস্থান ও শ্মশান সীমানা নির্ধারণ করে নেয়।

খ্রিস্ট সম্প্রদায়ের নেতা ধীরেন্দ্র নাথ মাস্টার অভিযোগ করে বলেন,আজ মঙ্গলবার সকাল আট টার ডা: সুশীল ও হিতেন্দ্র নাথ টপ্যর নেতৃত্বে হিন্দু সম্প্রদায়ের ৩০/৩৫ জন লোক এসে তাদের সীমানার বেড়া জোর করে তুলে প্রাচীর নির্মাণের চেষ্টা করে। এ সময় আমরা বাঁধা দিতে গেলে সংঘর্ষ লেগে যায়। এতে সুমন সাউড় (২১), সুনীল এক্কা (৪০), সুরবালা আইন্দ (৭০), শান্তি সাউড় (৬০),এলেমদা তির্কি (৫০) সহ তাদের সাত জন আহত হয়।

অপরদিকে ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের নেতা পরিতোষ টপ্য পাল্টা অভিযোগ করে বলেন,ওই কবরস্থান হিন্দু সম্প্রদায়ের রের্কডীয় সম্পত্তি। এর বাইরে কিছুটা সরকারি খাস সম্পত্তি রয়েছে। আমরা আমাদের সীমানার চার ফুট রেখে প্রাচীর নির্মাণ করতে গেলে তারা মেয়েদের এগিয়ে দিয়ে পরিকল্পিত হট্রগোল তৈরি করেন।

এ প্রসঙ্গে তাড়াশ থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: মাহবুবুল আলম বলেন, খ্রিস্টান সম্প্রদায়ের পক্ষ থেকে একটি অভিযোগ পেয়েিেছ। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেছে।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!