আজ হোটেলে উঠছেন সিলেটের করোনা যোদ্ধারা

নিজস্ব প্রতিনিধি

সিলেটে অবশেষে করোনা চিকিৎসায় নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের জন্য আবাসিক হোটেলের ব্যবস্থা হয়েছে। নগরের দরগা গেইট এলাকার হোটেল হলি গেইটকে করোনা যুদ্ধাদের জন্য নির্ধারণ করেছে স্বাস্থ্য বিভাগ। আজ শুক্রবার সেখানে উঠবেন তারা।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের ডেপুটি সিভিল সার্জন নুরে আলম শামীম। তিনি বলেন, ‘হলি গেইট হোটেলে সিলেটের করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক ও নার্সরা থাকবেন। চতুর্থ শ্রেণির কর্মচারীদের জন্য খাদিমনগরস্থ বাংলাদেশ পল্লী উন্নয়ন প্রশিক্ষণ ইনস্টিটিউটের (বিআরডিটিআই) রেস্ট হাউজও প্রস্তুত আছে।

জানা গেছে, সিলেটে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল নির্ধারণ করার চেষ্টা করছিলেন সংশ্লিষ্টরা। তবে কোন হোটেল মালিকই হোটেল দিতে রাজি হচ্ছিলেন না। শেষপর্যন্ত গত মঙ্গলবার শহরতলীর খাদিমনগরস্থ বাংলাদেশ পল্লী উন্নয়ন প্রশিক্ষণ ইনস্টিটিউটের (বিআরডিটিআই) রেস্ট হাউজকে চূড়ান্ত করেছিল স্বাস্থ্য অধিদপ্তর। তবে সেখানে পরিবেশ নেই জানিয়ে সেখানে থাকতে অস্বীকৃতি জানান চিকিৎসকরা। এরপর আবারও বিকল্প খুঁজতে গিয়ে অবশেষে দরগা গেইটের এই হোটেলটি নির্ধারণ করতে সক্ষম হয় স্বাস্থ্য বিভাগ।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সুশান্ত কুমার মহাপাত্র বলেন, ‘আমাদের চিকিৎসক, নার্সরা কাল শুক্রবার হলি গেইটে উঠবেন। আর বিআরডিটিআই রেস্ট হাউজ তো আছেই।’ তবে কতজন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী হোটেলে উঠবেন তা জানাতে পারেননি তিনি।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!