করোনায় কোন জেলায় কতজন আক্রান্ত

জার্নাল বাংলা ডেস্ক

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫৭১ জন ও মারা গেছেন ২ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছে ১৭০ জন। আর আক্রান্ত হয়েছেন ৮ হাজার ২৩৮ জন। আর এ সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৪ জন। মোট সুস্থ হয়েছেন ১৭৪ জন।

আজ শুক্রবার নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৫ হাজার ৯৫৮টি। নমুনা সংগ্রহের হার বেড়েছে ৫ দশমিক ৯০ শতাংশ। পরীক্ষার হার বেড়েছে ১২ দশমিক ২৫ শতাংশ। যে ২ জন মারা গেছেন তার একজনের বয়স ৬০ বছরের ঊর্ধ্বে আরেকজনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে। এরমধ্যে একজন ঢাকার, বাকি একজন অন্য জেলার। একজন নারী ও একজন পুরুষ।

আইইডিসিআর এর তথ্য মতে জেলাভিত্তিক আক্রান্তের সংখ্যা হলো- ঢাকা ৩,৮৫০, নারায়ণগঞ্জ ৯২৩, গাজীপুর ৩২২, কিশোরগঞ্জ ২০০, নরসিংদী ১৪৫, ময়মনসিংহ ১৪৩, মুন্সীগঞ্জ ১১০, কুমিল্লা ৯৩, চট্টগ্রাম ৭৪, যশোর ৬৩, জামালপুর ৬১, হবিগঞ্জ ৫৩, গোপালগঞ্জ ৪৫, ব্রাহ্মণবাড়িয়া ৪০, বরিশাল ৪০, মাদারীপুর ৩৯, লক্ষ্মীপুর ৩৫, জয়পুরহাট ৩২, রংপুর ৩১, শরীয়তপুর ৩০, বরগুনা ৩০, টাঙ্গাইল ২৯, নেত্রকোনা ২৯, সুনামগঞ্জ ২৮, পটুয়াখালী ২৭, শেরপুর ২৫, কক্সবাজার ২৩, গাইবান্ধা ২১, মানিকগঞ্জ ২১, দিনাজপুর ২০, রাজশাহী ১৯, বগুড়া ১৯, ঝিনাইদহ ১৯, সিলেট ১৮, রাজবাড়ী ১৭, ঠাকুরগাঁও ১৬, নওগাঁ ১৫, কুষ্টিয়া ১৫, চাঁদপুর ১৪, নীলফামারী ১৩, নড়াইল ১৩, মৌলভীবাজার ১২, ফরিদপুর ১২, খুলনা ১১, পাবনা ১০, চুয়াডাঙা ৯, পিরোজপুর ৯, নাটোর ৯, ঝালকাঠী ৮, পঞ্চগড় ৮, কুড়িগ্রাম ৭, মাগুরা ৭, নোয়াখালী ৬, ফেনী ৬, ভোলা ৫, বান্দরবান ৪, লালমনিরহাট ৩, সিরাজগঞ্জ ৩, বাগেরহাট ২, চাঁপাইনবাবগঞ্জ ২, মেহেরপুর ২, সাতক্ষীরা ১ ও খাগড়াছড়ি ১ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

জার্নাল বাংলা/সাবা

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!