রাজধানীতে বাড়ছে মানুষ ও যানবাহনের চাপ

নিজস্ব প্রতিনিধি

কড়াকড়ি নিয়ন্ত্রণ ব্যবস্থা কিছুটা শিথিল করার পর বেড়ে গেছে রাজধানীতে যানবাহন ও মানুষ চলাচল। জীবনের তাগিদে বাধ্য হয়ে ঘর থেকে বের হচ্ছেন সাধারণ মানুষ। অপরদিকে একের পর এক করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। বাদ যাননি জাতীয় সংসদের সদস্যসহ নিরাপত্তারক্ষীরা। ইতোমধ্যে নিরাপত্তার দায়িত্বে থাকা ৫ জন পুলিশও মারা গেছেন।

রাজধানীর প্রধান সড়কসহ এলাকার বিভিন্ন অলিগলির লকডাউন ও নিয়ন্ত্রণ ব্যবস্থা কিছুটা শিথিল করায় জন ও যান চলাচল আগের চেয়ে বেড়ে গেছে।

শহরের প্রধান প্রধান সড়কগুলোতে লোক চলাচল কম করলেও এলাকার অলিগলিতে লোক সমাগম দেখা গেছে। বিশেষ করে পুরান ঢাকায়। পাড়া-মহল্লার মুদি দোকান, জেনারেল স্টোর, খাবারের হোটেলসহ বিভিন্ন প্রতিষ্ঠান খুলতে শুরু করেছে। তবে জীবনের প্রয়োজনে সকল বিধি নিষেধ উপেক্ষা করে রাস্তায় নামলেও তেমন আয় রোজগার নেই জানালেন রিকশাচালকেরা।

এদিকে জাতীয় সংসদ ভবনে একজন সংসদ সদস্য, তিনজন পুলিশ ও একজন আনসারও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে সংসদ সদস্যসহ ৪ নম্বর ভবনের দায়িত্বরত পুলিশ ও আনসারদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

দীর্ঘদিন বন্ধ থাকার পর মানিক মিয়া এভিনিউয়ে সড়কের উন্নয়ন কাজ শুরু হয়েছে। পেটের তাগিদে কোভিড-১৯ ভাইরাসের সকল রক্তচক্ষু উপেক্ষা করে কাজে যোগ দিয়েছেন এসব শ্রমিকেরা।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!