মুশফিকের ব্যাট কিনতে চান তামিম

স্পোর্টস ডেস্ক

করোনা ভাইরাসে থমকে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। বিশ্বের সব খেলার তারকারা ঘরে বসেই অলস সময় পার করছেন। তবে করোনায় বৈশ্বিক এই মহামারীতে অনেক ক্রীড়াবিদরাই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। আবার কেউ কেউ তাদের প্রিয় ক্রীড়া সামগ্রী নিলামে তুলে সেই টাকাও বিলিয়ে দিচ্ছেন অসহায়দের মাঝে।

শনিবার ( ২ মে) রাতে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম তাদের ইনস্ট্রাগ্রামে লাইভে এসে কথা বলেন। এসময় তামিম ইকবাল মুশফিকের ব্যাট নিলামে তুলোর বিষয়ে বিস্তারিত জানাতে বলেন।

মুশফিক বলেন, ‘একটি ই-কমার্স ওয়েবসাইট নিলামের ব্যাপারে প্রস্তুতি নিচ্ছে। এই সপ্তাহেই সব জানা যাবে। সেই সময় তামিম বলেন, করোনা ভাইরাস মহামারি জনিত কারণে জর্জরিত দরিদ্র জনগণের জন্য অর্থ সংগ্রহ করতে মুশফিকুর রহিম তার যে ব্যাটটি নিলামে তুলছেন সেটা কিনার জন্য লড়বেন তিনি।’

মুশফিক বলেন, ‘সাধ্যমতো চেষ্টা করছি কিভাবে অবদান রাখা যায়। আমি সবাইকে একটা অনুরোধ করবো যে এটা আমার ব্যাট এটা ভেবে কিনতে হবে না। আমি তাকে অনুরোধ করবো তিনি যে কিনবেন পুরো টাকাটা মহৎ কাজে ব্যয় করা হবে। যত বেশি মূল্য দিয়ে উনি ব্যাটটি কিনবেন আমি আরও বেশি সাহায্য করতে পারব।’

এসময় তামিম বলেন, আমারও নজর থাকবে নিলামে। তখন মুশফিক হাসতে হাসতে বলেন, ‘আমি চাই তুই ব্যাটটা কিনে নে।’ মুশির কথার জবাবে তামিম বলেন, ‘সত্যিই, আমি এই কথাটা বলতে চেয়েছিলাম। আমার রেঞ্জ পর্যন্ত যদি থাকে তাহলে আমি অবশ্যই বিট করব।’

বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করা করোনাভাইরাস মোকাবিলায় তহবিল বাড়াতে নিজের সবচেয়ে প্রিয় ব্যাট, যেটা দিয়ে ডাবল সেঞ্চুরি করেছিলেন, সেটি নিলামে তোলার ঘোষণা দেন দেশের অন্যতম সেরা ক্রিকেটার মুশফিকুর রহিম।

টেস্ট ক্রিকেটে মুশফিকুর রহিম প্রথম বাংলাদেশি হিসেবে নিজের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৩ সালে গল টেস্টে। মুশফিকুর রহিম ঠিক ২০০ ইনিংসের যে এসএস ব্যাটটি ব্যবহার করেছিলেন (৩২১ বলে ২২ টি চার ও একটি ছক্কায়) সেটিই নিলামে তুলতে চলেছেন। এরপরে মুশফিকুর আরও দুটি ডাবল সেঞ্চুরি করেছেন।

মুশফিকের পর সাকিব আল হাসানও ইংল্যান্ড বিশ্বকাপে খেলা নিজের ব্যাটটি নিলামে তোলার ঘোষণা দেন। পরে সেটি ২০ লাখ টাকায় বিক্রি হয়।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!