সাইফকে ফিফার ১ কোটি টাকা জরিমানা, বাফুফের জবাব

স্পোর্টস ডেস্ক

এক কোটি টাকা জরিমানা না দিলে ফুটবলার ট্রান্সফারে অংশ নিতে পারবে না বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল সাইফ স্পোর্টিং ক্লাব লিমিটেড।

শনিবার ক্লাবটিকে আনুষ্ঠানিকভাবে এ নির্দেশনার কথা জানিয়ে দিয়েছে বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থার (ফিফা)। সাইফ স্পোর্টিং ক্লাবের ওপর ফিফার এই সিদ্ধান্তের বিষয়ে বক্তব্য এসেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) থেকে।

শনিবার এক ভিডিওবার্তায় বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, গত মার্চে সাইফ স্পোর্টিং ক্লাবকে তিন বিদেশি খেলোয়াড়কে নির্দিষ্ট পাওনা ও ক্ষতিপূরণ দেয়ার এবং প্রতিটি কেসের জন্য ৫০০০ সুইস ফ্রাঁ জরিমানা করে ফিফা। এ জরিমানা দেয়ার সময় ২৩ মার্চ পর্যন্ত নির্ধারণ করা হয়। এরপরও বাফুফে কিছুদিন অপেক্ষা করে। কিন্তু এখন পর্যন্ত বাফুফে বা ফিফার কাছে সেই পাওনা পরিশোধের প্রমাণ আসেনি। তাই শনিবার আমরা সাইফ স্পোর্টিং ক্লাবকে অফিসিয়ালি জানিয়ে দিয়েছি যে, এই অর্থ পরিশোধের প্রমাণাদি যতদিন পর্যন্ত না পাওয়া যাবে ততদিন তাদের মূল এবং যুবদলের ট্রান্সফারও বন্ধ থাকবে।

উল্লেখ্য, দুই মৌসুম আগে ম্যাকো ভিলিয়াম, সাভা গারদাসেভিচ ও গোরান ওবরাদভিচ নামের তিন বিদেশি খেলোয়াড় ফিফার কাছে অভিযোগ করেন যে, সাইফ স্পোর্টিং ক্লাব তাদের পারিশ্রমিক দিচ্ছে না। এ বিষয়ে সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গে ফিফা যোগাযোগ করে। সাইফ স্পোর্টিং ক্লাবের পক্ষ থেকে ফিফার কাছে ব্যাখ্যা পাঠানো হয়। সব বিষয় যাচাই-বাছাই করে ফিফা সাইফকে সব টাকা পরিশোধের নির্দেশ দেয়।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!