প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি টাকা দিল জাবি

নিজস্ব প্রতিবেদক

গরিব ও অসহায় মানুষের সহায়তার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি টাকা অনুদান প্রদান করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ রবিবার (১০ মে) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অনুদানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দুইদিনের এবং অফিসারদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ রয়েছে।

রবিবার (১০ মে) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ, শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. সৈয়দ হাফিজুর রহমান, কার্যনির্বাহী পরিষদ সদস্য অধ্যাপক আহমেদ রেজা অনুদানের ১ কোটি টাকার চেক হস্তান্তর করেন বলে মাননীয় প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস অনুদানের চেক গ্রহণ করেন। এ সময় তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কলে কথা বলেন।

মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল প্রায় ৮০০ শিক্ষার্থীকে তিন হাজার করে আর্থিক সহায়তা প্রদানের কথা অবহিত করা হয়। বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের কাছে আবেদনকৃত ৮০০ শিক্ষার্থীকে শীঘ্রই বিকাশের মাধ্যমে তিন হাজার করে টাকা পাঠানো হবে। মাননীয় প্রধানমন্ত্রী অনুদানের জন্য বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং অসহায় ও গরিব মানুষের পাশে থাকার আহবান জানান।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ফান্ড থেকে ৭৩ লাখ ৮৪ হাজার ২৮৭ টাকা, শিক্ষক সমিতির পক্ষ থেকে ২ দিনের বেতন বাবদ ২১ লাখ ৯৪ হাজার ৭১৩ টাকা এবং অফিসারদের ১ দিনের বেতন বাবদ ৪ লাখ ৬০ হাজার টাকার সমন্বয়ে এই অনুদান দেয়া হয়।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!