উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের ৩ শতাধিক ঘর ও দোকানে আগুন

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে তিন শতাধিক ঝুপড়িঘর ও দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হননি বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। প্রত্যক্ষদর্শী রোহিঙ্গারা জানিয়েছেন, প্রতিটি বাড়িতে গ্যাস সিলিন্ডার রয়েছে। অধিকাংশ রোহিঙ্গা এর ব্যবহারবিধি জানেন না। তাই প্রায় সময় ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। তারা বলেন, রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে উখিয়ার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে রোহিঙ্গা ও স্থানীয়দের সহযোগিতায় বেলা ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি ই-ওয়ান ব্লকের বাসিন্দা আলী হোসেন বলেন, রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে। অগ্নিকাণ্ডে পুড়ে গেছে রোহিঙ্গাদের তিন শতাধিক ঝুপড়িঘর ও দোকান। তারা এখন খোলা আকাশের নিচে অবস্থান করছে।

এ ব্যাপারে উখিয়া ফায়ার সার্ভিসের স্টেশনমাস্টার এমদাদুল হক বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে দীর্ঘ আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে এর আগেই তিন শতাধিক রোহিঙ্গার ঝুপড়িঘর ও দোকান পুড়ে ছাই হয়ে যায়। তারমধ্যে ৩০টির মতো দোকান রয়েছে। তবে এখনও পর্যন্ত ক্ষতির পরিমাণ এবং আগুনের সূত্রপাতের কারণ নিশ্চিত হওয়া যায়নি।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!