ঈদে চট্টগ্রামের বিনোদন কেন্দ্রে ভিড় করলেই জেল-জরিমানা

চট্টগ্রাম মহানগরীর সকল বিনোদন স্পট করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ১৯ মার্চ থেকে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই বন্ধ অব্যাহত থাকবে।

এই অবস্থায় আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষ্যে চট্টগ্রামের কোন বিনোদন কেন্দ্রে কেউ ভিড় করলে তাদের বিরুদ্ধে জেলা জরিমানাসহ কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শনিবার (১৭ মে) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসন থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

চট্টগ্রাম মহানগরীর উল্লেখযোগ্য বিনোদন স্পটসমূহের মধ্যে রয়েছে পতেঙ্গা সমুদ্র সৈকত, নেভাল বিচ, সদরঘাট নেভাল-২, চট্টগ্রাম চিড়িয়াখানা, ফয়’স লেক, শিশু পার্ক, স্বাধীনতা পার্ক, জাম্বুরি ফিল্ড, ওয়ার সিমেট্রি. টোল রোড সমুদ্র, পারকি বিচ ইত্যাদি।

প্রতিটি ঈদ উৎসবকে ঘিরে এসব বিনোদন কেন্দ্রে হাজার হাজার পর্যটক ও বিনোদন প্রিয় নাগরিকের ভিড় জমে। চট্টগ্রাম মহানগরী ছাড়া দেশের বিভিন্ন এলাকা থেকে এসব পর্যটন স্পটে বেড়াতে আসেন লোকজন। তবে দেশে করোনা পরিস্থিতির কারণে সব বিনোদন কেন্দ্র বন্ধ রয়েছে। সরকারি ব্যবস্থাপনায় থাকা বিনোদন কেন্দ্রের পাশাপাশি বেসরকারি বিনোদন কেন্দ্রসমূহ বন্ধ রাখতে প্রশাসনের কঠোর নির্দেশনা বলবৎ রয়েছে।

এ বিষয়ে চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন জানান, করোনা ভাইরাসের সংক্রমণ রোগে গত ১৯ মার্চ থেকে বিনোদন কেন্দ্র বন্ধ এবং লোক সমাগম নিষিদ্ধ করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়। পরবর্ত নির্দেশনা না দেয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা অব্যাহত থাকবে। ঈদ উপলক্ষ্যে কেউ যদি কোন বিনোদন কেন্দ্রে ভিড় করেন, তবে তাদের বিরুদ্ধে জেল জরিমানাসহ শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তাই বিনোদন কেন্দ্র বা বাইরে কোন ধরনের ভিড় না করে সবাইকে ঘরে অবস্থান করার আহ্বান জানানো হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!