সাভারে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ ব্যবসায়ীদের

বাবলু ইসলাম অর্ণব, সাভার

সাভারে সব মার্কেট বন্ধ রেখে আজ মঙ্গলবার (১৯ মে) থেকে পুনরায় কেবল একটি মার্কেট খোলা রাখার সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়কে নেমেছেন বিভিন্ন মার্কেটের ব্যবসায়ীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল থেকে সাভার নিউ মার্কেটের সামনে অবস্থান নেন কয়েক শ দোকানমালিক। একপর্যায়ে ব্যবসায়ীরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করলে সড়কের দুই পাশে বন্ধ হয়ে যায় পণ্যবাহী যানসহ সব ধরনের চলাচল। ভোগান্তির কবলে পড়েন হাসপাতাল গমনেচ্ছু নারী-শিশুসহ অনেকে।

ব্যবসায়ীরা অভিযোগ করেন, দীর্ঘদিন লকডাউন থাকার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল সাভারের সকল বিপণিবিতান। গত ১০ মে থেকে সীমিত পরিসরে মার্কেটগুল খুলে দেওয়া হলেও সামাজিক দূরত্ব না মানায় চার দিনের ব্যবধানে সকল মার্কেট বন্ধ রাখার নির্দেশ দেয় উপজেলা প্রশাসন। তবে গত সোমবার এক সিদ্ধান্তে সকল মার্কেট আগের মতোই বন্ধ রেখে কেবল সাভার সিটি সেন্টার খুলে দেওয়ার সিদ্ধান্ত নিলে ক্ষোভে ফেটে পড়েন অন্যান্য মার্কেটের দোকান মালিকরা।

প্রতিবাদে আজ মঙ্গলবার সকাল থেকেই মার্কেটগুলোর সামনে জড়ো হতে থাকেন ব্যবসায়ী ও কর্মচারীরা। বিক্ষোভ প্রদর্শনের একপর্যায়ে তারা সাভার নিউ মার্কেটের সামনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে প্রশাসনের সিদ্ধান্তকে উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে সব মার্কেট খুলে দেওয়ার দাবি জানান।

ব্যবসায়ীরা জানান, যদি খোলা রাখতেই হয় তাহলে সব মার্কেট খোলা রাখতে হবে। কেবল বিশেষ একটি মার্কেট খোলা রাখার সিদ্ধান্ত বাতিলেরও দাবি জানান তাঁরা।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ জানান, একটি মার্কেট কমিটি পরিপূর্ণ স্বাস্থ্যবিধি মানতে পারবে এমন শর্ত সাপেক্ষে উপজেলা প্রশাসন ওই মার্কেটটি খোলার অনুমতি দিয়েছিল। তাঁরা চেষ্টা করছেন ব্যবসায়ীদের বোঝাতে যাতে তাঁরা মহাসড়ক থেকে সরে যান।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!