র‍্যাব মহাপরিচালক: নিজস্ব পরিবহনে গ্রামে যাওয়া যাবে

নিজস্ব পরিবহন ব্যবহার করে মানুষ চাইলে ঈদ উপলক্ষে গ্রামের বাড়িতে যেতে কিংবা গ্রাম থেকে ঢাকায় ফিরতে পারবেন বলে জানিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‍্যাব) মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

শুক্রবার (২২ মে) র‍্যাব সদর দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে যে কেউ ব্যক্তিগত গাড়িতে গ্রামের বাড়ি যাওয়া আসা করতে পারবেন। তবে কোনোভাবেই গণপরিবহনে যাতায়াত করা যাবে না।

ঈদের আগে হঠাৎ ব্যক্তিগত গাড়িতে চলাচল স্বাভাবিক করে দেওয়া এটা কি সঠিক সিদ্ধান্ত জানতে চাইলে এলিট ফোর্সটির প্রধান বলেন, ‘সরকার যে সিদ্ধান্ত নিবে সেটা আমরা পালন করছি। তারা (সরকার) হয়ত যথাযথ সিদ্ধান্তই নিয়েছে। তবে গণপরিবহণ তো চলছে না। যারাই ঢাকার বাইরে যাচ্ছেন বা আসছেন অবশ্যই স্বাস্থ্য বিধি মেনেই আসছেন।’ ঈদের পরে ছুটি শেষে যখন মানুষ ফিরবে তখন তো আবার করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার সম্ভাবনা আছে এমন প্রশ্নে ডিজি বলেন, ‘সবাইকে আহ্বান করব সামাজিক দূরত্ব বজায় রেখে ভালো মতো ফিরবেন। গাদাগাদি করে ফিরবেন না।’

ঈদের দিনে বা আগে পরে রাজধানীর দর্শনীয় স্থানে ভিড় করা যাবে না। ঈদের জামায়াতে স্বাস্থ্যবিধি বা সরকারি নির্দেশনা মানা হচ্ছে কিনা সে বিষয়ে কঠোর নজরদারি রাখবে র‍্যাব।

র‍্যাবের এই মহাপরিচালক আরো জানান, করোনার এই সময়ে গুজব প্রতিরোধে সামাজিক মাধ্যমে নজরদারি রাখা হচ্ছে। পাশাপাশি জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে কঠোর অবস্থানে আছে র‍্যাব।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!