ধামরাইয়ে গ্রামবাসিদের অর্থ সহায়তা দিল ফ্রেন্ডস২০০০.কম

ঢাকার ধামরাইয়ে ‘মানুষ মানুষের জন্যে’ নামে কর্মসূচির আওতায় বিধবা, অসুস্থ ও অতিদরিদ্রদের মধ্যে নগদ অর্থ সহায়তা দিয়েছে ফ্রেন্ডস২০০০.কম।

শুক্রবার (২২ মে) বিকেলে উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের বারবাড়িয়া গ্রামে সংগঠনের নিজস্ব কার্যালয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে এ সহায়তা বিতরণ করা হয়।

এসময় বক্তারা বলেন, যারা দৈননন্দিন কাজ করে খায়, তাদের কোনো কাজ নেই, তাদের আয়ের পথ বন্ধ। তাদের কথা চিন্তা করেই আমরা কিছু অর্থের ব্যবস্থা করেছি।

‘সেই লক্ষ্যেই স্থানীয় কিছু মানুষকে আমরা অর্থ সহায়তা দিয়েছি। যারা কিছুই পাচ্ছেন না, যারা সব রকম ভাতা ও সুবিধার বাইরে, তাদের কথা চিন্তা করে আমরা নিজেদের সদস্যদের কাছ থেকে টাকা সংগ্রহ করেছি। সেই টাকা আজ গরীব অসহায়দের মধ্যে তুলে দেয়া হল।

এদিন স্থানীয় প্রায় অর্ধ শতাধিক মানুষের মধ্যে এ সহায়তা বিতরণ করা হয়।

এতে উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা নুরুসসামাদ বুলবুল, ফ্রেন্ডস২০০০.কম এর সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আউয়াল, স্থানীয় সাংবাদিক আরিফুল ইসলাম সাব্বির, ব্যবসায়ী উজ্জ্বল হোসেন, মানিক হোসেন, আনিস আহমেদ, শিক্ষক ফারুক আহমেদসহ সংগঠনের সদস্যরা।

প্রসঙ্গত, স্থানীয় কয়েকটি গ্রামের তরুণ-যুবকদের নিয়ে গঠন করা হয়েছে মানবিক সহায়তামূলক সংগঠন ফ্রেন্ডস২০০০.কম। তবে পরে এরসঙ্গে স্থানীয়দের বাইরে সচেতন ও মানবিক মানুষেরাও যুক্ত হয়েছেন। তারা দেশের বিভিন্ন দুর্যোগে সহায়তা, শিক্ষা উন্নয়নে সহযোগিতা ও স্বাস্থ্য-চিকিৎসা বিসয়ক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

করোনা দুর্যোগকালীন সময়ে ‘মানুষ মানুষের জন্যে’ নামে কর্মসূচি চালু করে ফ্রেন্ডস২০০০.কম। এর আওতায় এলাকাবাসীর মধ্যে প্রথম ধাপে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। পরে দ্বিতীয় ধাপে অর্থ সহায়তা বিতরণ করা হয়।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!