ঈদের দিন মুক্তি পাবে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘শাটল ট্রেন’

ঈদ আসলেই প্রতিবছর ৩/৪টি সিনেমা মুক্তি পায়। করোনার কারণে সিনেমা হল বন্ধ থাকায় এবার কোনো চলচ্চিত্র মুক্তি পাচ্ছে না। তবে ঈদের দিন অনলাইনে মুক্তি পাবে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘শাটল ট্রেন’।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন যেন একটি মঞ্চ। আর এই মঞ্চের শিল্পী হলেন শিক্ষার্থীরা। তারা প্রতিদিন আসা-যাওয়ার সময় বগির দেয়ালে ‘ড্রাম’ চাপরিয়ে উচ্চস্বরে গান গেয়ে সারা বগি মাতিয়ে রাখেন। আর ট্রেনের এই বগিতে গান গাইতে গাইতে শিল্পী হয়ে উঠেছেন অনেকেই। তাদের মধ্যে আজ দেশের অন্যতম তারকাশিল্পী হলেন—নকীব খান, পার্থ বড়ুয়া, এসআই টুটুলসহ অনেকে। শুধু গান নয়, এই ট্রেনকে ঘিরে গড়ে ওঠেছে হাজারও গল্পকথা, অনেক প্রেমকাহিনি। শাটল ট্রেন আর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় একসূত্রে গাঁথা।

এই শাটল ট্রেনকে কেন্দ্র করেই রচিত হয় এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হাসি-কান্না বা প্রেম-ভালোবাসা ও আনন্দ-বেদনার মহাকাব্য। এই মহাকাব্যের কিছু সময়, কিছু ঘটনা আর অনুভূতি নিয়ে নির্মিত হচ্ছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘শাটল ট্রেন’। চলচ্চিত্রটি ঢাকাসহ বিভিন্ন জেলায় বিশেষভাবে প্রদর্শিত হয়েছে। এবার ঈদের দিন অনলাইনে মুক্তি পাবে এটি।

লাগভেলকি ডটকম একটি অনলাই মুভি প্লাটফর্ম। ইতিমধ্যে তাদের সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছে। চুক্তি অনুযায়ী ঈদের দিন থেকে পরবর্তী নব্বই দিন লাগভেলকি ডটকম অনলাইন মুভি প্লাটফর্মের মাধ্যমে দর্শকরা বিশ্বের যেকোনো স্থান থেকে উপভোগ করতে পারবেন এই চলচ্চিত্র।

চলচ্চিত্রটিতে মোট ছয়টি মৌলিক গান রয়েছে। এতে অভিনয় করেছেন বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের ৩৬তম ব্যাচের ছাত্রী মোহসেনা ঝর্ণার ‘বহে সমান্তরাল’ গল্প অবলম্বনে নির্মিত হচ্ছে এই চলচ্চিত্র। পরিচালনা করেছেন ৩৪তম ব্যাচের চারুকলা বিভাগের সাবেক ছাত্র ও চলচ্চিত্র নির্মাতা প্রদীপ ঘোষ। প্রধান সহকারী পরিচালক হিসেবে ছিলেন রিফাত মোস্তফা।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!