চাঁপাইনবাবগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

নিজস্ব প্রতিবেদক

চাঁপাইনবাবগঞ্জে মাস্ক না পরে বাইরে ঘুরাঘুরি, সরকারি নির্দেশনা না মানা, দূরত্ব বজায় না রাখাসহ বিভিন্ন অপরাধে ১৭ হাজার ২০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সকালে পৌর এলাকার নিউমার্কেট, শহীদ শাটু হল মার্কেটসহ আশপাশের এলাকায় ভ্রাম্যমাণ আদালত বাজার তদারকি করেন। জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম বিচারকের দায়িত্ব পালন করেন।

ঈদকে কেন্দ্র করে চাঁপাইনবাবগঞ্জে মার্কেটগুলোতে উপচেপড়া ভীড় সৃষ্টি হচ্ছে। শর্তসাপেক্ষে জেলা প্রশাসনের নির্দেশনা মতে মার্কেটগুলো পরিচালনা করার জন্য মার্কেট কমিটির সদস্যদের নির্দেশ প্রদান করেন জেলা প্রশাসন।

বাজার মনিটরিং চলাকালে মার্কেটগুলোর কিছু কিছু দোকানে সরকারি নির্দেশনা অমান্য করে সামাজিক দূরত্ব বজায় না রেখে ব্যবসা পরিচালনা করায় নিউ মার্কেটের এক গার্মেন্ট দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া শহীদ শাটুহল মার্কেটের এক গার্মেন্টস দোকান মালিককে ৫ হাজার টাকা, দুটি ঘড়ি দোকান মালিককে ৫ হাজার করে ১০ হাজার টাকা, একটি চশমা দোকান মালিককে ২ হাজার টাকা এবং মুখে মাস্ক ব্যবহার না করায় ২ জনকে ১০০ করে ২০০ টাকা জরিমানা করা হয়। মোট ১৭ হাজার ২০০ টাকা অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।

এ ছাড়াও যানজট নিরসনে মার্কেটে প্রবেশের প্রধান সড়কগুলোতে গাড়ি পার্কিং করায় যানবাহন উচ্ছেদ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। সকলকে সরকারি নির্দেশনা মেনে চলার অনুরোধও জানান ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!