ঈদের দিনেও করোনায় মৃত্যু ২১ জনের, শনাক্ত ১৯৭৫

ঈদ উল ফিতরের দিনেও থেমে নেই করোনার মৃতের সংখ্যা।গত ২৪ ঘণ্টায় করনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ৫০১ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১ হাজার ৯৭৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৫৮৫ জনে দাঁড়িয়েছে।

সোমবার (২৫ মে ) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এসময় স্বাস্থ্য অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্থারা উপস্থিত ছিলেন। তারা টিম বাংলাদেশের পক্ষ থেকে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৩৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলো ৭ হাজার ৩৩৪ জন।

ডা. নাসিমা সুলতানা জানান, ৪৮টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়। নতুন করে ঢাকার মধ্যে ল্যাব এইড হাসপাতাল করোনার নমুনা পরীক্ষার অনুমতি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ৫৪১ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৪৫১ জনের।

এর মধ্যে শনাক্ত হয়েছে ১ হাজার ৯৭৫ জনের। এ পর্যন্ত মোট আক্রান্ত ৩৫ হাজার ৫৮৫ জন। মোট পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৫৩ হাজার ৩৪ জনের। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৬১ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪১ শতাংশ। ২১ জনের মধ্যে ১৬ জন পুরুষ এবং ৫ জন নারী।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!