শেরপুরে ২৩ পুলিশসহ ৮০ জন করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

শেরপুরে জেলা পুলিশের বিশেষ শাখার এক কর্মকর্তা (ডিআই-ওয়ান) ও এক পুলিশ কনস্টেবলসহ নতুন করে আরো তিনজন করোনা শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় ২৩ পুলিশ সদস্যসহ মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮০ জন। তন্মধ্যে সুস্থ হয়েছেন ৩৫ জন এবং মারা গেছেন একজন। সিভিল সার্জন ডা. এ কে এম আনওয়ারুর রউফ এ তথ্য নিশ্চিত করে জানান, ঈদের কারণে সামাজিক দূরত্ব না মানায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

এদিকে, জেলা পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় ব্যক্তিগত সুরক্ষার বিষয়ে জেলা স্বাস্থ্য বিভাগের সহায়তায় পুলিশ লাইনসে একদিনের কর্মশালা করেছে জেলা পুলিশ। কর্মশালায় দায়িত্ব পালনকালে পিপিই ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রীর ব্যবহার, সতর্কতা ও করণীয় সংক্রান্ত বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। তা ছাড়া, পুলিশ সদস্যদের মনোবল চাঙা রাখা ও তাদের সাহস যোগাতে ২৫ মে সোমবার দুপুরে শেরপুর সদর থানার সকল কর্মকর্তাদের ঈদের শুভেচ্ছা জানিয়ে সৌজন্য সাক্ষাত করেন হুইপ আতিউর রহমান আতিক এমপি। তিনি সাহসের সাথে করোনা পরিস্থিতি মোকাবেলা করায় পুলিশ সদস্যদেরকে অভিনন্দন জানান। ভবিষ্যতেও তারা নিজেদের কর্তব্য পালনে প্রতিজ্ঞাবদ্ধ থাকবেন বলে আশা প্রকাশ করেন।

পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম জানান, পুলিশ সদস্যরা মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। এ জন্য তাদের স্বাস্থ্য ও ব্যক্তিগত সুরক্ষায় বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। যাতে তারা সচেতনতার সাথে নিরাপদে দায়িত্ব পালন করতে পারেন।

২৫ মে সোমবার সকালে সিভিল সার্জন অফিসের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ময়মনসিংহ মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় (রবিবার দুপুর ১২টা পর্যন্ত) শেরপুরের ৪১টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে এক পুলিশ কর্মকর্তা ও কনস্টেবলসহ নতুন করে তিনজনের কভিড-১৯ পজিটিভ ধরা পড়েছে। অপরজন শহরের কসবা এলাকার বাসিন্দা। তিনি ঢাকা থেকে শেরপুর গ্রামের বাড়ি বেড়াতে এসেছেন।

বর্তমানে করোনা আক্রান্তদের মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ২৫ জন এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ১৬ জন। জেলা স্বাস্থ্য বিভাগের ৭ চিকিৎসক, ১ নার্স, ২২ স্বাস্থ্যকর্মীসহ করোনা আক্রান্ত হয়েছে ৩০ জন। তন্মধ্যে ৫ চিকিৎসক, ১২ স্বাস্থ্যকর্মীসহ ১৭ জন সুস্থ হয়েছেন। জেলায় এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ হয়েছে ১৯০২ এবং পরীক্ষা হয়েছে ১৭৮৬। এখনও পরীক্ষার জন্য অপেক্ষমাণ নমুনা রয়েছে ১১৬টি।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!