করোনায় আরও ২২ জনের মৃত্যু, আক্রান্ত ১৫৪১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৪৪ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১ হাজার ৫৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ২৯২ জনে দাঁড়িয়েছে।

বুধবার (২৭ মে) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৯২৫ জন। ৪৮টি ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়। এ সময়ে নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৮৪৩ জনের। আর পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ১৫ জনের। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৬৬ হাজার ৪৫৬ জনের।

তিনি জানান, মৃতদের মধ্যে ২০ জন পুরুষ, নারী ২ জন। ১০ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের ১০ জন ও সিলেট বিভাগের দুজন মারা গেছে। বয়সের তথ্য বিশ্লেষণ করলে দেখা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন মারা গেছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যুর হার ১.৪২ শতাংশ।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশন নেওয়া হয়েছে ২৮১ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ৪ হাজার ৯৯৪ জন।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!