নারায়ণগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে স্কুলছাত্র নিহত

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জের আড়াইহাজারে দুর্গম চরাঞ্চল কালাপাহাড়িয়ায় সরকার দলীয় দুই গ্রুপের সংঘর্ষে আইয়ুব নবী(১৫) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে।

নিহত আইয়ুব কালাপাহাড়িয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র এবং ইজারকান্দি আলোর সেতু পাঠাগারের দেখাশোনার দায়িত্বে ছিল।

বুধবার বিকালে কালাপাহাড়িয়া ইউনিয়নের ইজারকান্দিতে সরকার দলীয় দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনার পর থেকে পুরো এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের নেতৃত্বে আব্দুল হকের বাড়িতে হামলা ও পরবর্তীতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে গোলাগুলির ঘটনা ঘটে।

ছাত্রলীগ নেতার গুলিতে আয়ুব (১৫) নামে প্রতিপক্ষের ওই স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। আহত হয়েছে অন্তত আরও ২০ জন।

খবর পেয়ে কালাপাহাড়িয়া তদন্ত কেন্দ্র ও আড়াইহাজার থানা থেকে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে যায়।

কালাপাহাড়িয়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মো. শহিদুল আলম স্কুলছাত্রের মৃত্যুর ঘটনাটি নিশ্চিত করেন। নিহত আইয়ুব নবী ইজারকান্দি এলাকার জালালউদ্দিনের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কালাপাহাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও ইজারকান্দি গ্রামের আব্দুল হকের গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

গত ২ বছরে কয়েক দফা ওই দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার দুপুরে ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেনের লোকজনের সঙ্গে ইজারকান্দি গ্রামের সাবেক মেম্বার আব্দুল হকের কথা কাটাকাটি হয়।

উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করলে স্থানীয় মাতব্বররা ঘটনাটির মিমাংসা করার চেষ্টা করেন। কিন্তু বিকালে সাদ্দাম হোসেনের নেতৃত্বে তার দলবল সাবেক মেম্বার আব্দুল হকের বাড়িতে হামলা চালালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে আইয়ুব নবী নিহত হন।

দেড় ঘণ্টায় দফায় দফায় সংঘর্ষে উভয় গ্রুপের ১২ জন আহত হন। এসময় গুলিবর্ষণের ঘটনাও ঘটে। স্কুল ছাত্র আইয়ুব সংঘর্ষের সময় সন্ত্রাসীদের ছোড়া গুলিতে ঘটনাস্থলেই নিহত হয়।

এ ব্যাপারে আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!