আরো কিছুদিন বন্ধ রাখা হবে শিক্ষা প্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী

করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে আরো কিছুদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আত্মবিশ্বাস নিয়ে মহামারি করোনার দুর্যোগ মোকাবিলা করতে হবে। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা নিরাপত্তার কথা বিবেচনা করে কিছুদিন পরে ধাপে ধাপে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে।

রোববার (৩১ মে) সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বছরের এসএসসি ও সমমানের ফল ঘোষণা শেষে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে আমরা ধাপে ধাপে এগুতে চাচ্ছি। অফিস সীমিত আকারে ‍খুলে দেয়া হয়েছে, গণপরিবহন খুলে দেয়া হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান এখনই উন্মুক্ত করব না।

শিক্ষার্থীদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সবাই মনযোগ দিয়ে লেখাপড়া করবে। আমার বিশ্বাস, এই করোনাভাইরাসের আঘাত থেকে শিগগিরই বিশ্ব মুক্তি পাবে, বাংলাদেশও মুক্তি পাবে। যেকোনো সংকটে আত্মবিশ্বাস রাখতে হবে। নিজের আত্মবিশ্বাসটাই বড়। মনে রাখতে হবে, আমরা বিজয়ী জাতি। করোনাভাইরাসসহ যেকোনো দুর্যোগে আত্মবিশ্বাস রাখতে হবে। যেকোনো ঝড়-ঝাপ্টা আসুক, আত্মবিশ্বাসের সঙ্গে আমরা মোকাবিলা করব। এই অবস্থার উত্তরণ ঘটাব।

সকাল সাড়ে ১০টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা ফলের অনুলিপি তুলে দেয়া হয়। সেখানে ফলের বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল পদ্ধতিতে ফল প্রকাশ করেছি।’ পরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফেসবুক লাইভে ফলাফলের বিস্তারিত তুলে ধরেন। শিক্ষামন্ত্রী জানান, এসএমএস, প্রি-রেজিস্ট্রেশন এবং সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইট থেকে ফল জানতে পারবে শিক্ষার্থীরা।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!