ধামরাইয়ে প্রথম করোনা রোগীর মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার ধামরাইয়ে প্রথম এক ব্যক্তির (৬০) মৃত্যু হয়েছে। রোববার ভোরের দিকে তিনি মারা যান বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

এবিষয়ে ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নূর রিফফাত আরা বলেন, অসুস্থ অবস্থায় ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য গত বৃহস্পতিবার সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) ল্যাবে পাঠানো হয়েছিল। গতকাল শনিবার রাতে পাওয়া ফলাফলে তাঁর করোনাভাইরাস শনাক্ত হয়। আজ রোববার ভোরে তিনি নিজের বাসায় মারা যান।

এদিকে সাভারে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সাভারে কোভিড–১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৮৭।

এদিকে সাভারে নতুন শনাক্তের বিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্তের জন্য গত শুক্রবার সাভার থেকে ৫১ জনের নমুনা সংগ্রহ করে বিএলআরআই ল্যাবে পাঠানো হয়েছিল। গতকাল শনিবার নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। এতে ২০ জনের কোভিড–১৯–এ আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে। এর মধ্যে স্থানীয় দুজন সাংবাদিক রয়েছেন।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে যত বেশি মানুষের নমুনা সংগ্রহ করা হয়, শনাক্তের সংখ্যা তত বেশি হয়।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!