নৃ-তাত্বিক জনগোষ্ঠী সম্প্রদায়ের মানুষের মাঝে -এমপি গোপাল

খাদেমুল ইসলাম রাজ, দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, আমার নির্বাচনী এলাকায় নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠী মানুষের সংখ্যা অনেক বেশি। আওয়ামী লীগ সরকারে আসার পরে তাদের জীবনমান উন্নয়নের জন্য এবং তাদের মূল সম্পৃক্ত করার জন্য সর্বাধিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তাদের সন্তানরা এখন পড়াশোনাতেও এগিয়ে আসছে।

তারা বিশেষ করে তাদের যে কুসংস্কারে আবদ্ধ ছিল, সেখান থেকে তারা বের হয়ে এসেছে। এখন পর্যন্ত তাদের সরলতার সুযোগে তাদেরকে নিঃস্ব করার জন্য একটি প্রতিক্রিয়াশীল মহল তৎপর রয়েছে। নৃ-তাত্বিক জনগোষ্ঠী ও হরিজন সম্প্রদায়ের মানুষের সুরক্ষার জন্য আওয়ামী লীগ সরকার অবশ্যই তাদের পাশে আছে। তাদের উপর যেন পূর্বের ন্যায় নির্যাতন এবং ভুয়া দলিল দেখিয়ে তাদের জমি আত্মসাত না করা হয় সে ক্ষেত্রে সরকার যথেষ্ট ভূমিকা পালন করছে।

আজ ৩১ মে ২০২০ রোববার কাহারোল উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন আয়োজিত নৃ-তাত্বিক জনগোষ্ঠীর ৫শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কালে এমপি গোপাল এসব কথা বলেন। এসময় প্রত্যেক পরিবারকে ১০ কেজি করে চাল ও একটি করে মাস্ক প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল হাসান, ওসি মনোজ কুমার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক, জাতীয় আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির সভাপতি প্রতিনিধি নারায়ন মার্ডি প্রমুখ।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!