করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৪২৩

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৭৮১ জনে দাঁড়িয়েছে।

সংগৃহীত নমুনা পরীক্ষা করে গত ২৪ ঘণ্টায় আরও ২৪২৩ জনে শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৭ হাজার ৫৬৩ জনে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার (৪ জুন) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, দেশের ৫০টি ল‌্যাবে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৮৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ সময়ে ১২ হাজার ৬৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৫৮ হাজার ২৭৭ জনের। শনাক্তের হার ১৯ দশমিক ০৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ১৬১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১.১৩ শতাংশ এবংমৃত্যুর হার ১.৩৬ শতাংশ।

নাসিমা সুলতানা বলেন, মৃতদের মধ্যে ২৯ জন পুরুষ, নারী ৬ জন। ২১ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগে ৯ জন, সিলেট ২, রাজশাহী, বরিশাল ও খুলনায় ১ জন করে।

বয়সের তথ্য বিশ্লেষণ তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৩৮৬ জনকে। বর্তমানে আইসোলেশনে রয়েছে ৬ হাজার ৭৫৪ জন।

সবাইকে মাস্ক পরার পরামর্শ দিয়ে নাসিমা সুলতানা বলেন, যারা নিজেরা মাস্ক খুলতে পারবে না তারা ছাড়া বাকি সবাই মাস্ক পরবেন। মাস্ক একটি বড় হাতিয়ার।

Facebook Comments
আরো পড়ুন
error: Content is protected !!